সকল মেনু

চাঁদপুরের অর্ধশত গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

1375931522নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: সৌদিআরবের সাথে মিল রেখে চাঁদপুরের অর্ধশত গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। জেলার ৫টি উপজেলার ৫০টি গ্রামের উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

তবে ভোর হতেই বৃষ্টি শুরু হওয়ায় এসব গ্রামে ঈদ আনন্দে কিছুটা ভাটা পড়েছে। এর ফলে নির্ধারিত সময়ে নামাজ শুরু করা যায়নি। নির্ধারিত সময়ের দু’ঘন্টা পর সকাল সাড়ে ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

জেলার হাজীগঞ্জ উপজেলার সাদ্রা হামীদিয়া মাদ্রাসা মাঠে সকাল সাড়ে ১০টায় ঈদ জামাতে ইমামতি করেন সাদ্রা দরবার শরীফের পীর মো. আরিফ চৌধুরী।

এয়াড়া জেলার অন্যান্য স্থানেও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের অনেক পর ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

বিশ্বের যে কোনো দেশে চাঁদ দেখার খবরের উপর ভিত্তি করে এসব গ্রামে রোজা শুরু ও ঈদ পালিত হয়ে আসছে প্রায় শত বছর ধরে। যার ধারাবাহিকতায় এবারও এসব গ্রামে বাংলাদেশের চেয়ে একদিন আগে রোজা রাখা শুরু হয়।

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার সাদ্রা, সমেশপুর, অলীপুর, বলাখাল, মনিহার, ভোলাচোঁ, জাক্নি, সোনাচোঁ, প্রতাপপুর, বাসারা; ফরিদগঞ্জ উপজেলার উভারামপুর, উট্তলী, মুন্সিরহাঁট, মূলপাড়া, বদরপর, আইটপাড়া, সুরঙ্গচর, বালুথুবা, কাইতাপাড়া, নূরপুর, সাচনমেঘ, ষোলা, হাঁসা, গোবিন্দপুর; মতলবের দশানী, মোহনপুর, পাঁচানী এবং শাহরাস্তি ও কচুয়ার কয়েকটি গ্রামে ঈদ উদযাপিত হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top