সকল মেনু

সামসুল হক খান স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠাতার স্মরণসভায় হাজারো জনতা

স্টাফ রিপোর্টার: মরেও অমর হলেন ডেমরার বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ্ব সামসুল হক খান। তিনিই সামসুল হক খান স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা। গত ২৪ আগস্ট ৭০ বছর বয়সে তিনি পরলোক গমন করেন। গতকাল শনিবার দিনভর ‘সামসুল হক খান স্কুল এন্ড কলেজ’ প্রাঙ্গনে মরহুমের দীর্ঘ জীবন ও কর্ম স্মরণীয় করে রাখতে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে ১০হাজারের অধিক অভিভাবক এবং ছাত্র-ছাত্রী উপস্থিতি হন প্রতিষ্ঠানটিতে। যা আজীবন স্মরণীয় হয়ে থাকবে বলে জানিয়েছেন সামসুল হক খান স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ড. মাহবুবুর রহমান মোল্লা। তিনি বলেন, গোটা প্রতিষ্ঠানের অস্তিত্ব জুড়ে রয়েছেন আমাদের পরম শ্রদ্ধেয় আলহাজ্ব সামসুল হক খান সাহেব। তিনি না হলে এই প্রতিষ্ঠান হতো না, সৃষ্টি ও শিক্ষায় সমুজ্জ্বল হয়ে উঠতোনা মাতুয়াইল, ডেমরার শিক্ষা পরিমন্ডল। তাঁর কাছে আমাদের ঋণ চির অপরিশোধ্য। আলোচনা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। স্মরণসভায় সামসুল হক খান স্কুল এন্ড কলেজের সকল পর্যায়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক উপস্থিত ছিলেন।
সামসুল হক খান স্কুল এন্ড কলেজের গভর্নিংবডির সভাপতি আলহাজ্ব মাহফুজুর রহমান মোল্লা শ্যামলের সভাপতিত্বে স্মরণসভায় পরলোকগত সামসুল হক খান মহোদয়ের কর্মময় জীবনের নানাদিক নিয়ে আলোচনা করেন ঢাকা ৫ আসনের আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা এমপি। এসময় উপস্থিত ছিলেন গভর্নিংবডির সদস্য জাবেদ আহমেদ, সিরাজুল ইসলাম, আব্দুর রহমান বক্স, মরহুমের পুত্র আলহাজ্ব সাইফুল হক খান ও মো. মাসুদ খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top