সকল মেনু

প্রধানমন্ত্রী নির্বাচনকালীন সরকারের ব্যাপারে জানাবেন : আইনমন্ত্রী

হটনিউজ ডেস্ক: আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, নির্বাচনকালীন সরকার কবে ঘোষণা করা হবে তা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার রাজধানীর তেজগাঁও জেলা রেজিস্ট্রার কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।নির্বাচনকালীন সরকারের আকার কেমন হবে তা জানতে চাইলে মন্ত্রী বলেন, এটা প্রধানমন্ত্রীর দায়িত্ব।তাই নির্বাচনকালীন সরকারের আকার উনিই (প্রধানমন্ত্রী) জানেন। কেননা, সংবিধান অনুযায়ী এটা উনার দায়িত্ব।অক্টোবরে হবে বর্তমান সরকারের শেষ অধিবেশন। এরপর কবে নাগাদ সংসদ ভাঙছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, প্রথম কথা হলো সংসদ ভাঙবে না। সংসদের কার্যকাল পর্যন্ত এই সংসদ চলবে।

সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি আগামী ৯ সেপ্টেম্বর যে সংসদ অধিবেশন ডেকেছেন সেটা হবে এ সংসদের শেষ অধিবেশন।আরপিও সংশোধনীর বিষয়ে অপর প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আরপিও সংশোধনীর বিষয়ে ভেটিং ও আইনি পরামর্শের জন্য ফাইলটি আমার মন্ত্রণালয়ের লেজিসলেটিভ বিভাগে পৌঁছেছে।আমার কাছে এখনও আসেনি। লেজিসলেটিভ বিভাগ সেটা দেখবে, তারপর তা আমার কাছে পাঠাবে।উল্লেখ্য সম্প্রতি নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের জানান, আগামী ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।তবে তিনি কোনো তারিখ উল্লেখ করেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top