সকল মেনু

সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাস চলবে

হটনিউজ ডেস্ক: সোমবার (৬ আগস্ট) সকাল থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে দূরপাল্লার গাড়ি চলবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। তিনি বলেন, ‘আগামী কাল সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাস চলাচল করবে।’ রবিবার (৫ আগস্ট) রাতে তিনি এই তথ্য নিশ্চিত করেন। সোমবার সকাল থেকে দূরপাল্লার বাস চলাচলের বিষয়ে এনায়েত উল্লাহ বলেন, ‘বিষয়টি নিয়ে পরিবহন মালিক সমিতির মিটিং হয়েছে। মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী কাল সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল করবে।’
প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে (র‌্যাডিসন হোটেলের উল্টোদিকে) বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় সংশ্লিষ্ট চালকের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নৌমন্ত্রীর অনৈতিক বক্তব্যের প্রতিবাদসহ ৯ দফা দাবি জানান শিক্ষার্থীরা। গত সাত দিন ধরে শিক্ষার্থীরা রাজধানীর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আসছে। এ সময় তারা গাড়ির ফিটনেস সনদ ও চালকের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করে দেখে। এ ঘটনায় রাজধানীর সড়কে গণপরিবহন নামানো বন্ধ করে দেন মালিকরা। অন্যদিকে দিনের বেলায় সারাদেশে দূরপাল্লার গাড়ি চলাচলও বন্ধ করে দেওয়া।
এদিকে, একসপ্তাহ ধরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের রাজপথ ছেড়ে ক্লাসরুমে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার গণভবনে এক অনুষ্ঠানে শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, ‘এখন ট্রাফিক সপ্তাহ শুরু হয়ে গেছে। কাজেই এখন আপনাদের ছেলেমেয়েদের রাস্তা থেকে ফিরিয়ে নিয়ে তাদের পড়াশোনায় মনোযোগী হতে বলুন। তাদের দাবি-দাওয়া যা আছে, সবই আমরা একে একে বাস্তবায়ন করে যাচ্ছি।’ শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন,‘তোমরা পড়াশোনায় মনোযোগ দাও, ক্লাসে ফিরে যাও, পড়াশোনা করো।’

প্রধানমন্ত্রীর আহ্বানের পর চট্টগ্রামের শিক্ষার্থীরা কাল থেকে নিজ নিজ ক্লাসে ফিরে যাওয়ার ঘোষণা দেন। এরই পরিপ্রেক্ষিতে সড়ক পরিবহন মালিক সমিতি সারাদেশে দূরপাল্লার বাস চালুর সিদ্ধান্ত নেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top