সকল মেনু

জনকল্যাণে রাজনীতি করলে দেশকে কিছু দেওয়া যায়- প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক: ব‍্যক্তিস্বার্থের জন্য রাজনীতি দেশকে কিছু দিতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘আওয়ামী লীগ দেখিয়েছে জনকল্যাণে রাজনীতি করলে দেশকে কিছু দেওয়া যায়।’ স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীরা শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে গেলে তিনি এসব কথা বলেন। এ সময় স্বেচ্ছাসেবক লীগকে তৃণমূলে সংগঠনকে শক্তিশালী করার পাশাপাশি আগামী নির্বাচনে নৌকার জন্য ভোট চাওয়ারও নির্দেশনা দেন শেখ হাসিনা।

স্বেচ্ছাসেবক লীগের ২৪ বছর পূর্তি উপলক্ষে এই সাক্ষাৎ অনুষ্ঠানের শুরুতেই সংগঠনটির নেতারা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর ব‍্যাজ পরিয়ে দেন।

প্রথমে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে সাংগঠনিক নেত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নেতারা।এ সময় সংগঠনের নেতাকর্মীদের অভিনন্দন জানান আওয়ামী লীগ সভাপতি।এতিমের টাকা আত্মসাৎ করে খালেদা জিয়া জেলে আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘যারা এতিমের অর্থের লোভ সামলাতে পারে না তারা কীভাবে দেশ চালাবে। বাবা-মাসহ পরিবারের সবাইকে হারিয়ে দেশে ফিরেছি। কারণ, দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ও ভাত-ভোটের অধিকার ফিরিয়ে দেওয়াই ছিল একমাত্র লক্ষ্য। জনকল্যাণমুখী রাজনীতি ছাড়া ব্যক্তিস্বার্থের রাজনীতি দেশকে কিছু দিতে পারে না। তা ইতোমধ্যে আওয়ামী লীগ প্রমাণ করেছে।’

শেখ হাসিনা বলেন, ‘জামায়াত ধর্ম নিয়ে রাজনীতি করলেও কোরআন শরিফ পুড়িয়েছে। ছোট্ট শিশু থেকে শুরু করে কলেজ ছাত্রী কেউ রক্ষা পায়নি। তাই বিএনপি-জামায়াতের ওপর দেশের মানুষের আস্থা নেই তা আজ প্রমাণিত। গ্রামের মানুষও শহরের নাগরিক সুবিধা পাবে। এ সময় নৌকায় ভোট চাওয়ার নির্দেশনা দেন শেখ হাসিনা।’তৃণমূল পর্যায় পর্যন্ত সংগঠন গড়ে তুলে জনগণের সেবা করার আহ্বান জানান শেখ হাসিনা। পরে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতাদের সঙ্গে নিয়ে কেক কাটেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top