সকল মেনু

সাংবাদিক নির্যাতনকারী ওয়াদুদ মন্ডলকে গ্রেফতার ও রাজবাড়ী ডিসিকে প্রত্যাহারের দাবি

হটনিউজ ডেস্ক: রাজবাড়ি জেলা প্রেসক্লাবের সভাপতি, সাপ্তাহিক অনুসন্ধান পত্রিকার সম্পাদক বাবু মল্লিককে জেলা প্রশাসক কর্তৃক হয়রানি ও তাঁর পত্রিকাটি বন্ধ করে দেয়ার পায়তারা এবং রাজবাড়ির পাংশা উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের পাংশা প্রতিনিধি রাসেলকে সংবাদ প্রকাশের কারণে সন্ত্রাসী ওয়াদুদ মন্ডল, সিদ্দিক মন্ডল ও ইদ্রিস মন্ডলের প্রাণনাশের হুমকি এবং চট্টগ্রামে সাংবাদিকদের সন্তানদের চিকিৎসা দেয়া হবে না বলে এক চিকিৎসকের হুমকির প্রতিবাদে আজ ৪ জুলাই ২০১৮ইং বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির উদ্যোগে এক মানববন্ধন ও সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, দৈনিক ইত্তেফাক পত্রিকার রাজবাড়ি জেলার পাংশা উপজেলা প্রতিনিধি রাসেল পাংশা উপজেলার টি.আর, কাবিখা ও কর্মসৃজন প্রকল্পে ব্যাপক লুটপাট ও আত্মসাত নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করায় পাংশা উপজেলা চেয়ারম্যান ফরিদ হোসেন ওয়াদুদ মন্ডল ও তার ভাই যশাই ইউনিয়নের চেয়ারম্যান সিদ্দিক মন্ডল ও অপর ভাই পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইদ্রিস মন্ডল তাকে হত্যার হুমকি দেয়। রাসেল পাংশা থানায় জিডি করলেও থানা কর্তৃপক্ষ কোন পদক্ষেপ গ্রহণ না করায় পালিয়ে বেড়াতে হচ্ছে রাসেলকে। অন্যদিকে রাজবাড়ি জেলা বিএনপি নেতা, উপজেলা চেয়ারম্যান এম.এ খালেক একের পর এক সরকারি খাস জমি গ্রাস ও কো অপারেটিভ সোসাইটির সম্পদ লুটপাট করার প্রতিবাদ করায় বিএনপি নেতার নিকটাত্মীয় রাজবাড়ী জেলা প্রশাসক উদ্দেশ্যমূলকভাবে জেলা প্রশাসনের টিম গঠন করে রাজবাড়ি জেলা প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক অনুসন্ধান পত্রিকার সম্পাদক বাবু মল্লিককে হয়রানি করছেন এবং তার পত্রিকাটি বন্ধ করে দেয়ার প্রক্রিয়া শুরু করেছেন। বক্তারা বলেন, রাসেলকে হত্যার হুমকিদাতা ওয়াদুদ মন্ডল, তার ভাই চেয়ারম্যান সিদ্দিক মন্ডল এবং আরেক ভাইস পাংশা ছাত্রলীগের সভাপতি ইদ্রিস মন্ডলের নেতৃত্বে পাংশার মাদক ব্যবসা থেকে শুরু করে বালু উত্তোলন, ডাকাতি, ছিনতাই চলে তাদের নিয়ন্ত্রণে। ওয়াদুদ মন্ডল রাজবাড়ী জেলা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। পুলিশের তালিকাভুক্ত অস্ত্র ব্যবসায়ী ওহাব বর্তমানে ওয়াদুদ মন্ডলের দেহরক্ষী হিসেবে সর্বক্ষণ তার সাথে থাকে। ওয়াদুদ মন্ডলের ভাই পাংশা ছাত্রলীগের সভাপতি ইদ্রিস মন্ডল ও অপর ভাই জাহাঙ্গীর মন্ডল পাংশা উপজেলা কৃষক লীগের সভাপতি ও তৎকালীন উপজেলা ভাইস চেয়ারম্যান নাদের মুন্সি হত্যার সাথে জড়িত।
বক্তারা রাসেলকে বাঁচাতে অনতিবিলম্বে সন্ত্রাসী ওয়াদুদ মন্ডল, তার ভাই সিদ্দিক মন্ডল, ইদ্রিস মন্ডলসহ তাদের বাহিনীর অস্ত্রবাজ সন্ত্রাসীদের গ্রেফতারসহ রাজবাড়ীর ডিসিকে প্রত্যাহারের দাবি করেন এবং চট্টগ্রামে সাংবাদিকদের সন্তানদের চিকিৎসা দেয়া হবে না বলে সম্প্রতি এক ডাক্তারের হুমকি দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার বিচার দাবি করেন।সাংবাদিক শফিকুল ইসলামের সভাপতিত্বে ও পাসপোর্ট এ্যান্ড ইমিগ্রেশন রিপোর্টার্স ফোেরামের সভাপতি আছাদুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য দেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহামদ, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক দ্বীপ আজাদ, বিএফইউজে’র সাবেক কার্যনির্বাহী সদস্য রফিকুল ইসলাম সবজু, মানিকলাল ঘোষ, সাংবাদিক নেতা জাহাঙ্গীর খান বাবু, আবু সাঈদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top