সকল মেনু

খালেদাকে নির্বাচনে আনার পাঁয়তারা চলছে: ইনু

হটনিউজ ডেস্ক: লেভেল প্লেইং ফিল্ডের নামে দণ্ডিত অপরাধী খালেদা জিয়াকে নির্বাচনের মাঠে ফেরত আনার পাঁয়তারা চলছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, ‘নির্বাচন কোনও অপরাধীদের হালাল করার মাধ্যম নয়। লাল কার্ড নিয়ে ক্ষমতার বাইরে থাকা খালেদা জিয়া আর মাঠে নামতে পারবেন না। ক্ষমতার বাইরেই তাকে থাকতে হবে।’ রবিবার (২৪ জুন) জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের শরিক জাসদ সভাপতি ইনু এসব কথা বলেন।

সকল ষড়যন্ত্র বানচাল করে যথাসময়ে নির্বাচন করতে হবে মন্তব্য করে ইনু বলেন,‘জঙ্গিদের সহযোগী বিএনপির কাছ থেকে দেশকে নিরাপদ রাখার জন্য তাদের ক্ষমতার বাইরে রাখতে হবে। যারা নির্বাচন ইস্যুতে খালেদা জিয়ার মুক্তির শর্ত দেয় তারা নির্বাচন বানচাল করতে চায়। এই নির্বাচন বানচালের উছিলা যারা তৈরি করছে তারা গণতন্ত্রের শত্রু।’ তিনি বলেন, ‘সরকারের চলার পথ নিষ্কণ্টক ছিল না। সরকার গঠনের পর থেকেই বিএনপি-জামাতের ষড়যন্ত্র, অন্তর্ঘাত আর নাশকতা মোকাবিলা করতে হয়েছে। যুদ্ধ করে শান্তি অর্জন করতে হয়েছে, প্রবৃদ্ধি অর্জন করতে হয়েছে, সক্ষমতা অর্জন করতে হয়েছে। তারা রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিল।’

তথ্যমন্ত্রী তার বক্তব্যে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে রাজনৈতিক ও অর্থনৈতিক কিছু সিদ্ধান্ত গ্রহণের সুপারিশ করেন। তিনি বলেন, ‘অর্থনৈতিক অগ্রযাত্রা রক্ষা করতে হলে বৈষম্যের অবসানের পদক্ষেপ নিতে হবে। দুর্নীতিবাজ ও লুটেরাদের দমনে কঠোর হতে হবে।’ তিনি বলেন, ‘ব্যাংকিং খাতের ওপর তলায় কিছু দুর্নীতি হচ্ছে, লুটপাট হচ্ছে। সেই জায়গাগুলোতে শৃঙ্খলা আনা দরকার। এই লুটেরাদের কঠোরভাবে দমন করতে হবে যাতে কেউ ব্যাংকের টাকা আর লুটপাট করতে না পারে। এজন্য ব্যাংক কমিশন গঠন করা দরকার।’ এ সময় ইনু বৈষম্য বিলোপ, ইন্টারনেট অধিকার,খাদ্য অধিকার ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী অধিকার আইন প্রণয়ণের দাবি করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top