সকল মেনু

মমতা তিস্তা ইস্যু এড়িয়ে গেলেন

বিদেশ ডেস্ক: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে তিস্তা ইস্যু নিয়ে কোনও আলোচনা হয়েছে কি না এমন প্রশ্ন এড়িয়ে গেছেন । শনিবার সন্ধ্যায় প্রায় কলকাতার এক হোটেলে একঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেন দুই নেতা। শেখ হাসিনা এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক। ছবি: ফোকাস বাংলাভারতীয় সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ জানায়, দুই নেতা আলিপুরের তাজ হোটেলে গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হন। তাদের সৌজন্য সাক্ষাতে উঠে আসে দুই দেশের বিভিন্ন ইস্যু।

মমতা বন্দোপাধ্যায় বলেন, ‘আমরা একই সম্পর্ক, সংস্কৃত ও ঐতিহ্য নিয়ে অনেক কথা বলেছি।’ তিনি বলেন, শেখ হাসিনার সঙ্গে তার সম্পর্ক খুবেই সৌহার্দ্যপূর্ণ। দুই দেশের সীমারেখা কখনও পশ্চিমবঙ্গ ও বাংলাদেশকে ভাগ করতে পারিনি। বরং একই সংস্কৃতি ও ভাষা নিয়েই এগিয়ে যাচ্ছে তারা।পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা ইন্দো-বাংলা সম্পর্ক ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে কথা বলেছি। আলোচনা হয়েছে সীমান্ত সমস্যা নিয়েও।

তবে তিস্তার পানি চুক্তি নিয়ে কোনও আলোচনা হয়েছে কি না এমন প্রশ্ন করলে এড়িয়ে যান মমতা বন্দোপাধ্যায়।

এর আগে শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। শনিবার পশ্চিমবঙ্গের বর্ধমানের আসানসোল শহরে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিয়ে ডক্টর অব লিটারেচার (ডি-লিট) ডিগ্রি লাভ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top