সকল মেনু

ইইডির বর্মকর্ত কর্মচারীর প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

হটনিউজ ডেস্ক: কতিপয় সুবিধাবাদী ঠিকাদার কর্তৃক আপত্তিজনক ভাষায় শিক্ষামন্ত্রী বরাবরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সম্পর্কে অসত্য, বানোয়াট ও বিভ্রান্তিকর স্মারকলিপি প্রদানের প্রতিবাদে বুধবার শিক্ষা ভবন চত্বরে সমন্বয় পরিষদের সভাপতি মোঃ মজিবুর রহমান সরকার এর সভাপতিত্বে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, প্রধান কার্যালয়, ঢাকা মেট্রো এবং সাভার, নারায়ণগঞ্জ, নরসিংদী ও টাঙ্গাইল জোনের সর্বস্তরের প্রকৌশলী, কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশের শুরুতে বক্তব্য উপস্থাপন করে সমন্বয় পরিষদর সদস্য সচিব আসাদুজ্জামান, উপ-পরিচালক (প্রশাসন)। সভায় ঠিকাদার সমিতির নামে মাননীয় শিক্ষামন্ত্রী বরাবরে দেয়া অসত্য, বানোয়াট, বিভ্রান্তিকর ও উদ্দেশ্য প্রণোদিত স্মারকলিপির বিষয়ে তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উপস্থিত প্রকৌশলী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ বক্তব্য প্রদান করেন। সকল বক্তাই তাদের বক্তব্যে উল্লেখ করেন যে, নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির বিষয়ে অধিদপ্তরের কোন হাত নেই এবং দরপত্র চুক্তি অনুযায়ী ঠিকাদারকে অতিরিক্ত মূল্য পরিশোধের কোন সুযোগ নেই। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সকল দরপত্র প্রক্রিয়া পিপিআর ও ই-জিপি গাইড লাইন অনুযায়ী ই-জিপি পদ্ধতিতে অত্যন্ত স্বচ্ছতার সাথে সম্পন্ন হয়ে থাকে। যেখানে কোনরূপ দুর্নীতি বা পছন্দের ঠিকাদারকে কাজ প্রদানের কোন সুযোগ নেই। এছাড়া ই-জিপি পদ্ধতিতে আহ্বানকৃত দরপত্র অনলাইনে প্রকাশের পর উন্মুক্তভাবে সকলের অবলোকনের সুযোগ রয়েছে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সকল প্রকৌশলী কর্মকর্তাবৃন্দ অত্যন্ত নিষ্ঠা ও সততার সাথে প্রধান প্রকৌশলী জনাব দেওয়ান মোহাম্মদ হানজালার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়ের বলিষ্ঠ নেতৃত্বে সফলভাবে উন্নয়ন কাজ সম্পাদন করে চলেছে।
শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক অনুমোদিত মেগা প্রকল্পসমূহ বাস্তবায়নের পদক্ষেপ ও পরিকল্পনা গ্রহণ করার প্রারম্ভে সরকারের অব্যাহত উন্নয়ন বাধাগ্রস্থ করার জন্যই আপত্তিজনক ও বিভ্রান্তিকর এই স্মারকলিপি প্রদান করা হয়েছে। বক্তারা আরও উল্লেখ করেন যে, সারাদেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠানে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণে বিপ্লব সাধিত হয়েছে এবং শিক্ষার সম্প্রসারণ ও গুণগতমান বৃদ্ধি পেয়েছে যা সরকারের উন্নয়ন সূচকে উল্লেখযোগ্য অবদান রাখছে।
ঠিকাদারদের দেয়া স্মারকলিপির প্রতিবাদ জানিয়ে দ্রুত সময়ের মধ্যে সকল জোন এবং কেন্দ্রীয় সমন্বয় পরিষদ হতে শিক্ষামন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া অধিদপ্তরের ভাবমূর্তি ও সুনাম অক্ষুন্ন রাখার লক্ষ্যে এপ্রিল’১৮ মাসের মধ্যে যে কোন ছুটির দিনে সারাদেশের প্রকৌশলী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে একটি মহাসমাবেশ অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। প্রতিবাদ সভার পূর্বে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ইঞ্জিনিয়ারর্স এসোসিয়েশন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ডিপ্লোমা প্রকৌশলী সমিতি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর স্বাধীনতা কর্মচারী সমিতি, চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতি এবং সরকারি গাড়ি চালক কল্যাণ সমিতির নেতৃত্বে স্ব স্ব ব্যানার নিয়ে শিক্ষা ভবন চত্বরে বিক্ষোভ মিছিল করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top