সকল মেনু

বেনাপোল ইমিগ্রেশন দিয়ে বিভিন্ন মেয়াদে জেল খেটে ফেরত আসল ৯ তরুন

বেনাপোল প্রতিনিধিঃ অবৈধপথে বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতে যেয়ে সে দেশের পুলিশরে কাছে ধরা পড়ে বিভিন্ন মেয়াদে জেল খেটে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে বেনাপোল চেকপোষ্ট দিয়ে ফেরত আসল ৯ তরুন। রবিবার বিকাল ৪ টার সময় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।ফেরত আসারা হলোঃ খুলনা জেলার মাজেদ সর্দারের ছেলে শফিকুল (১৭) তোরাব শেখের ছেলে আবু সাইদ (২১) জলিলের ছেলে মোঃ সজিব (২২) এনায়েত মোল্যার ছেলে রাজ মোল্যা (২৩) আব্দুল কামাল মল্লিকের ছেলে শাহিন (১৮) বগুড়া জেলার আব্দুল লতিফ সর্দারের ছেলে তারিকুল ইসলাম (২০) যশোর জেলার সুমন মোল্যার ছেলে রকি মোল্যা (২৩) কুদ্দুস সর্দারের ছেলে রাসেল সর্দার (২১) জহুরুল ইসলাম মোল্যার ছেলে সুমন মোল্যা(২৪)। বেনাপোল ইমিগ্রেশন ওসি তরিকুল ইসলাম বলেন অবৈধপথে ভালো কাজের আসায় ভারত যেয়ে সেদেশের বিভিন্ন কনষ্ট্রাকশনের কাজ করার সময় পুলিশের কাছে এরা ধরা পড়ে। পরে আদালতের মাধ্যেমে উত্তর ২৪ পরগনা জেলার লিলুয়া হোম নামে একটি শেল্টার হোমে থাকে। এরপর দুই দেশের চিঠি চালাচালালির পর এরা আজ বেনাপোল চেকপোষ্ট দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত আসে। এরা সে দেশে ২ মাস থেকে ২ বছর পর্যন্ত শেল্টার হোমে ছিল।
ফেরত আসাদের রাইটস যশোর নামে একটি এনজিও সংস্থা গ্রহন করেন। যশোর রাইটস এর প্রোগ্রাম ম্যানেজার আজাহারুল ইসলাম বলেন ফেরত আসাদের বেনাপোল পোর্ট থানার আনুষ্ঠানিকতা শেষ করে আমাদের যশোর অফিসে নেওয়া হবে। পরে অভিভাবকদের সাথে যোগাযোগ করে তাদের হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top