সকল মেনু

ওএফআইডি এর সদস্যভুক্ত দেশ সমূহ বাংলাদেশের অকৃত্রিম বন্ধু এলজিআরডি মন্ত্রী

হটনিউজ ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ঙচঊঈ এর সদস্যভুক্ত দেশ সমূহ বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উন্নয়ন কর্মকান্ডে সবসময় পাশে আছে। মন্ত্রী আজ সচিবালয়স্থ অফিস কক্ষে ঙচঊঈ ঋটঘউ ঋঙজ ওঘঞঊজঘঅঞওঙঘঅখ উঊঠঊখঙচগঊঘঞ (ঙঋওউ) (তেল রপ্তানীকারক দেশসমূহের আর্থিক সহায়তা প্রতিষ্ঠান) এর মহাপরিচালক সুলেইমান জাসির আল হারবিসের নেতৃত্বে প্রতিনিধিদলের সাক্ষাৎ কালে এ সব কথা বলেন।

সাক্ষাৎ অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ সহ মন্ত্রণালয়ের ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্ত্রী ওএফআইডি এর প্রতিনিধিদলের সাথে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থা, পানি সরবরাহ ও বিদ্যমান স্থানীয় সরকার ব্যবস্থা সম্পর্কে আলোকপাত করেন। এ সময় মন্ত্রী মগবাজার-মৌচাক ফ্লাইওভারের নির্মাণ প্রকল্পে ২৬৬ কোটি টাকা, গাইবান্ধা জেলার তিস্তা নদীর উপর সেতু এবং প্রবেশ রাস্তা নির্মাণ প্রকল্পে ১৯৪ কোটি টাকা এবং তৃতীয় নগর সরকার পরিচালনা এবং অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প (টএওওচ-৩) এ ৩১৩ কোটি টাকাসহ মোট ৭৭৩ কোটি টাকা আর্থিক সহায়তার জন্য ঙঋওউ কে ধন্যবাদ জানান।

ওএফআইডি এর মহাপরিচালক বাংলাদেশে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। তিনি বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয়দানে বাংলাদেশের পদক্ষেপকে পৃথিবীর মানবতার ইতিহাসে অনন্য দৃষ্টান্ত বলে উল্লেখ করেন। তিনি বাংলাদেশের দারিদ্র বিমোচন ও উন্নয়ন কার্যক্রমে তাদের সহযোগিতা চলমান থাকবে বলে জানান।

মন্ত্রী ওএফআইডি সদস্যভূক্ত দেশ সমূহের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top