সকল মেনু

প্রণব মুখার্জি ঢাকায়

হটনিউজ ডেস্ক: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি পাঁচদিনের সফরে ঢাকায় এসেছেন। রোববার বিকেল ৪টায় জেট এয়ারলাইন্সের একটি বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। তার মেয়ে শর্মিষ্ঠা মুখার্জিও এসেছেন তার সঙ্গে। বাংলাদেশের অকৃত্রিম এ বন্ধুকে বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীসহ সরকারের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিরা।পাঁচদিনের এ সফরে প্রণব মুখার্জি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া বঙ্গভবন ও গণভবনে তার সম্মানে পৃথক রাষ্ট্রীয় ও সরকারি ভোজের আয়োজন করছেন রাষ্ট্র ও সরকারপ্রধান। সেখানে রাষ্ট্র ও সরকারের গুরুত্বপূর্ণ প্রতিনিধিরাও অংশ নেবেন।

আগামী ১৮ জানুয়ারি বাংলাদেশ ত্যাগ করার কথা রয়েছে তার। এর আগে ২০১২ সালের ৪ ও ৫ মে দু’দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের প্রথম কোনো বাঙালি রাষ্ট্রপতি হিসেবে বাংলাদেশ সফর করেন প্রণব মুখার্জি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top