সকল মেনু

২০১৮ বাংলাদেশের জন্য অনেক চ্যালেঞ্জের বছর -এলজিআরডি মন্ত্রী

হটনিউজ ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের সামগ্রিক উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে ২০১৮ সাল দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ বছর অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।মন্ত্রী আজ সচিবালয়স্থ স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ‘ইংরেজী নতুন বছর ২০১৮’ উপলক্ষ্যে মন্ত্রণালয় ও অধীনস্ত দপ্তর ও সংস্থাসমূহের কর্মকর্তা-কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন। এসময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মাফরূহা সুলতানা, স্থানীয় সরকার বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব ইকরামুল হক (অতিরিক্ত সচিব), স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ এবং সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আবদুল মজিদ সহ মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কমচারীগণ উপস্থিত ছিলেন। মন্ত্রী বলেন, শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নে আমরা অনেক দূর এগিয়েছি। আন্তরিকতার সাথে সুষ্ঠুভাবে কাজ করলে ২০১৮ সালের মধ্যেই আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারবো।

মন্ত্রী বলেন, এ বছর বৃহৎ প্রকল্পসমূহ বাস্তবায়নে জোরালোভাবে কাজ করতে হবে। শিক্ষা, দারিদ্র বিমোচন, স্বাস্থ্য খাতে যে উন্নয়ন হয়েছে তাকে আরও বেগবান করতে হবে।তিনি মন্ত্রণালয় ও অধীনস্ত দপ্তরের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, এ মন্ত্রণালয় দেশের উন্নয়ন কর্মকান্ডের প্রায় শতকরা ৮০ ভাগের অংশীদার। আপনাদের নিষ্ঠা ও আন্তরিকতা ‘রূপকল্প ২০২১’ পূরণে সবচেয়ে কার্যকর ভূমিকা রাখবে।এর আগে মন্ত্রী স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, অধীনস্ত দপ্তর ও সংস্থাসমূহের কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। পরে কেক কেটে সবাইকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top