সকল মেনু

জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশ যথেষ্ট সাফল্য দেখাতে সক্ষম হয়েছে

হটনিউজ ডেস্ক: বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম বলেছেন, অবসরপ্রাপ্ত প্রবীণ কর্মকর্তারা আমাদের সম্পদ। তাঁদের বিজ্ঞ পরামর্শ এবং স্বতঃস্ফূর্ত সহযোগিতা আমাদের পাথেয়। পুলিশ কর্মকর্তারা অবসরে গিয়েও সামাজিক এবং নাগরিক দায়বোধ থেকে নিজেদের জনসেবায় নিয়োজিত রাখছেন তা সত্যিই প্রশংসনীয়।আইজিপি আজ সকালে রাজারবাগ পুলিশ লাইনেস্ এসআই শিরু মিয়া মিলনায়তনে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির (বিআরপিওডব্লিউএ) ৩৫তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন।
পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ পুলিশ দেশের জন্য জনগণের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছে। সম্প্রতি জঙ্গি ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশ যথেষ্ট সাফল্য দেখাতে সক্ষম হয়েছে। পুলিশ এখন যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত। পুলিশে কর্মরত এবং প্রবীণ কর্মকর্তাদের সম্মিলনে আমরা একটি আধুনিক ও জনবান্ধব পুলিশ বাহিনী গড়ে তুলতে চাই। আইজিপি এ কাজে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।
আইজিপি তাঁর বক্তব্যের শুরুতে জাতিক জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান। তিনি মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যসহ সকল শহীদ এবং দায়িত্ব পালনকালে নিহত পুলিশ সদস্যদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন।


সমিতির সভাপতি এম সহীদুল ইসলাম চৌধুরীর সভপতিত্বে অনুষ্ঠানে সহ-সভাপতি ও প্রাক্তন অতিরিক্ত সচিব মোঃ সারোয়ার হোসেন, মহাসচিব মিয়া লুৎফর রহমান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। সভায় সমিতির সদস্যসহ আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ‘এস এম আহসান স্মৃতি পুরস্কার’, ‘প্রফেসর অনামিকা হক লিলি ও ড. এম এনামুল হক পুরস্কার’, ‘এম এন ভক্ত-শিপ্রা ভক্ত ফান্ড’ এবং ‘ক্ষিতিশ চন্দ্র মল্লিক-মায়া মল্লিক ফান্ড’ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। সমিতির চারজন বয়ঃজ্যেষ্ঠ সদস্যকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আইজিপি তাঁদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন।
এর আগে আইজিপি রাজারবাগে এসোাসিয়েশনের নবনির্মিত ভবন ‘বিআরপিওডব্লিউএ কমপ্লেক্স’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
র‌্যাফল ড্র’র পুরস্কার বিতরণ


বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম প্রধান অতিথি হিসেবে গত ২১ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে রাজধানীর গুলশানে পুলিশ প্লাজা শপিং কমপ্লেক্সের র‌্যাফল ড্র’র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। গত ঈদ-উল-আযহায় কেনাকাটার জন্য এ পুরস্কার দেওয়া হয়। র‌্যাফল ড্র’র প্রথম পুরস্কার হিসেবে দেওয়া হয় একটি মটর গাড়ি। কনকর্ড গ্রুপ মটর গাড়িটি স্পন্সর করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top