সকল মেনু

সশস্ত্র বাহিনী বিভাগে বিএনএসিডব্লিউসি এর ১৩ম সাধারণ সভা অনুষ্ঠিত

হটনিউজ ডেস্ক: বাংলাদেশ ন্যাশনাল অথরিটি ফর কেমিক্যাল উইপনস কনভেনশন (বিএনএসিডব্লিউসি) এর ১৩ম সাধারণ সভা রবিবার ঢাকা সেনানিবাসস্থ সশস্ত্র বাহিনী বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার ও বিএনএসিডব্লিউসি এর চেয়ারম্যান লেফটেন্যান্ট জেনারেল মো: মাহফুজুর রহমান। সভায় বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থা এবং তিন বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ, বাংলাদেশ জাতীয় কর্তৃপক্ষ রাসায়নিক অস্ত্র কনভেনশন এর সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় রাসায়নিক দ্রব্য আমদানীকারক ও রপ্তানীকারকদের লাইসেন্স প্রদান সংক্রান্ত নীতিমালা পর্যালোচনা এবং রাসায়নিক দ্রব্যের নিরাপদ ও শান্তিপূর্ণ ব্যবহারের জন্য সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয় সমূহের ছাত্রছাত্রীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কার্যক্রমের ব্যাপরে আলোচনা করা হয়। এছাড়াও সভায় রাসায়নিক অস্ত্র বা যে কোন রাসায়নিক দুর্ঘটনা প্রতিরোধমূলক জাতীয় কর্মসূচী প্রনয়নের যথার্থতা সম্পর্কেও আলোচনা করা হয় ।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top