সকল মেনু

স্বাধীনতাবিরোধীরা সাম্প্রদায়িক অপশক্তি

হটনিউজ ডেস্ক: কক্সবাজারের রামুর ঘটনা থেকে ব্রাক্ষ্মবাড়িয়ার নাসিরনগর ঘুরে সাম্প্রতিক রংপুরে ধর্মীয় সম্প্রীতি নষ্ট ও সাম্প্রাদায়িক হামলার নেপথ্যে ষড়যন্ত্র করছে স্বাধীনতাবিরোধী অপশক্তি জামাত-শিবির। তারা দেশের ভাবমুর্তি নষ্ট ও অস্থিতিশীল পরিবেশ করার ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়। সকাল সাড়ে ১১টায় রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বাংলাদেশ নাগরিক সেবা আয়োজিত ‘সাম্প্রদায়িক চলমান অপশক্তি রোধ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিঁনি এমন মন্তব্য করেন।

প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাভোকেট শামসুল হক টুকু বলেন, শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যহত করার ষড়যন্ত্র করছে বিএনপি-জামাত জোট মৌলবাদ অপশক্তি। তারা সাংবিধানিক পথে ক্ষমতায় আসতে পারবে না জেনেই দেশের ভিতর অহিস্থিতিশীল করতে একের পর এক সাম্প্রদায়িক হামলার ষড়যন্ত্র করছে। আর এই অপশক্তিকে সমূলে নির্মুল করার জন্যে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

কবীর চৌধুরী তন্ময় বলেন, আমরা সচেতন ও ঐক্যবদ্ধ নই বলেই আজ দেশের বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক হামলা সংঘঠিত হচ্ছে। রংপুরে সাম্প্রদায়িক হামলার দায় পুলিশ প্রশাসন যেমন এড়িয়ে যেতে পারে না তেমনি আমাদের দায়িত্ববোধ থেকেও আমরা এড়িয়ে যেতে পারি না।

তিঁনি আরও বলেন, সাম্প্রদায়িক অপশক্তি স্বাধীনতাবিরোধী মহল দেশে একের পর এক নাশকতা চালাচ্ছে। সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে তারা যেন কোনো ধরনের অগ্নিসংযোগ, হত্যা, লুটপাট করতে না পারে সে ব্যাপারে আমাদের সবাইকে সচেতনতার পাশাপাশি ঐক্যবদ্ধ হতে হবে। মুক্তিযুদ্ধের সকল ব্যক্তি ও সংগঠনকে নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের সরকার গঠনের আমাদের কাজ করতে হবে।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক শাহ আলম সম্রাটের পরিচালনায় উপদেষ্ঠা নওশের আলীর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাবেক উপকমিটির সহ-সম্পাদক আসাদুজ্জামান দূর্জয়,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার, সংগঠনের সহ-সভাপতি খলিলুর রহমান মজুমদারসহ আরও অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top