সকল মেনু

খালেদা সাজানো নাটক মঞ্চায়ন করতে চেয়েছিলেন : কাদের

হটনিউজ ডেস্ক: রোহিঙ্গাদের দেখতে যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকে ‘সাজানো নাটক’ হিসেবে আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আমি আগেও বলেছি, এখনো বলছি, বেগম খালেদা জিয়া যাওয়ার পথে একটা সাজানো নাটক মঞ্চায়ন করতে চেয়েছিলেন। এটা করা হয়েছে সুচতুরভাবে, পরিকল্পিতভাবে।’ তবে জনগণ এই নাটক আর বিশ্বাস করে না বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। আজ বুধবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দলের সম্পাদকমণ্ডলীর সভাশেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ‘তবে বাংলাদেশের জনগণ জানে বাস পুড়িয়ে, ট্রাক পুড়িয়ে হিংস্র খেলা কারা খেলে।’ তিনি বলেন, ‘৫ জানুয়ারি নির্বাচনের আগে পরে কী ঘটেছে তা কি আপনারা জানেন না? এগুলো তো তাদের পুরোনো অভ্যাস।’ এসময় ওবায়দুল কাদের বিএনপির বিভিন্ন নাশকতার বিবরণ দেন। তিনি জানান, ২০১০ সালে তারা পাঠ্যবই পুড়িয়েছে। ২০১৩ সালে মতিঝিলে হেফাজতে ইসলামের অবস্থানের সময় তারা বায়তুল মোকাররমে কোরআন শরিফে আগুন দিয়েছে। নির্বাচন ঠেকানোর নামে বিএনপি ৫৮২টি শিক্ষা প্রতিষ্ঠান পুড়িয়েছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

৭ মার্চের ভাষণ স্বীকৃতি পাওয়ায় সাত দিনের কর্মসূচি:
জাতিসংঘ শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের দলিল (ওয়ার্ল্ডস ডকুমেন্টারি হেরিটেজ) হিসেবে স্বীকৃতি প্রদান করায় সে উপলক্ষে সারাদেশে ৭ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ। আজ বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা’র ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকম-লীর এক জরুরি সভায় এই কর্মসূচি গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে ৩ নভেম্বর বঙ্গবন্ধু ভবনে জমায়েত এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। ৪ নভেম্বর দেশব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার ও সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যালী। ৫ নভেম্বর সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া প্রার্থনা। ৬ নভেম্বর বিকেলে রাজধানী ঢাকা ব্যাতীত সারাদেশে আনন্দ শোভাযাত্রা। ৭ নভেম্বর দেশব্যাপী আলোচনা সভা ও সেমিনারের আয়োজন। ৮ নভেম্বর সারাদেশে সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন এবং ৯ নভেম্বর দুপুর আড়াই টায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের স্মৃতি-বিজড়িত সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী ৩ থেকে ৯ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ ঘোষিত ৭ দিনব্যাপী কর্মসূচি সারাদেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে পালনের জন্য আওয়ামী লীগের সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top