সকল মেনু

খালেদা জিয়া বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করবেন

হটনিউজ ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া কাল বৃহস্পতিবার (১৯ অক্টোবর) আদালতে আত্মসমর্পণ করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।একইসঙ্গে খালেদা জিয়া জামিনের আবেদন করবেন। পুরনো ঢাকার বকশিবাজারে ঢাকার অস্থায়ী পাঁচ নম্বর আদালতের বিশেষ জজ ড. মো. আকতারুজ্জামানের আদালতে মামলা দু’টির বিচার কাজ চলছে। গত ১২ অক্টোবর মামলাটি দু’টিতে খালেদা জিয়ার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানির কার্যক্রম শেষ করে যুক্তি-তর্ক উপস্থাপনের তারিখ ঠিক করে দেন।

আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, ‘চিকিৎসার জন্য দেশের বাইরে ছিলেন খালেদা জিয়া। বুধবার (১৮ অক্টোবর) বিকালে তিনি দেশে ফিরেছেন। এরমধ্যে এই দুই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় বৃহস্পতিবার তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইবেন।’ মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলাটি দায়ের করা হয়। অভিযোগপত্রে খালেদা জিয়া, তার বড় ছেলে তারেক রহমান, কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে আসামি করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top