চট্টগ্রাম জাতীয় নোয়াখালী প্রধান খবর রাজনীতি সারাদেশ

এবার রোহিঙ্গাদের জন্য ভাসানচরে আবাসন ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

নোয়াখালী প্রতিনিধি: এবার মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা শরণার্থীরা স্বদেশে না ফেরা পর্যন্ত তাদের বসবাসে সরকার একটি আবাসন এলাকা গড়তে যাচ্ছে। সেনাবাহিনীর নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচরে একটি সুন্দর আবাসন এলাকা গড়ে তোলা হবে। এজন্য বাংলাদেশ নৌবাহিনীকে দায়িত্ব দেয়া হয়েছে। শিক্ষা, চিকিৎসা আবাসনসহ সব আধুনিক সুযোগ-সুবিধা নিয়ে এখানে শরণার্থী শিবির গড়ে তোলা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বৃহস্পতিবার দুপুরে ভাসানচরে শরণার্থী আবাসন প্রকল্পের বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের বিষয়ে নোয়াখালীবাসীর আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। রোহিঙ্গাদের ওপর প্রশাসনের শক্ত নজরদারি থাকবে। পরিকল্পনা অনুযায়ী তাদের এখানে আনা হবে।

স্বরাষ্ট্র সচিব কামাল উদ্দিন আহমেদ, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, কোস্টগার্ডের মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, পুলিশের চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি ড. মনির-উজ-জামান, শরণার্থী আবাসন প্রকল্পের প্রকল্প পরিচালক ক্যাপ্টেন আমিনুল ইসলাম খানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।