সকল মেনু

বাংলাদেশ দ.আফ্রিকা মিশনে যাচ্ছে

ক্রীড়া প্রতিবেদক: টেস্ট দলপতি মুশফিকুর রহিম সকাল ১১টায় দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে সংবাদ সম্মেলন করবেন মিরপুরে। মুশফিক যখন সিরিজের প্রস্তুতি, পরিকল্পনা, লক্ষ্য জানাবেন তার আগেই দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে একটি দল বাংলাদেশ ছাড়বে। টেস্ট দল দুই ভাগে দক্ষিণ আফ্রিকার বিমানে চড়বেন । সকাল ১০টা ১৫ মিনিটে এমিরেটসের বিমানে উঠবেন দলের পাঁচ ক্রিকেটার। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ১১ ক্রিকেটার দ্বিতীয়ভাগে ঢাকা ছাড়বেন। ঢাকা থেকে দুবাই হয়ে জোহানেসবার্গ যাবেন ক্রিকেটাররা।

নয় বছর পর পূর্ণাঙ্গ সফরে দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ দল। এবার স্বাগতিকদের বিরুদ্ধে দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুটি টি- টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

দক্ষিণ আফ্রিকায় পৌঁছে চারদিন অনুশীলন করবেন ক্রিকেটাররা। জাতীয় দলের কোচিং স্টাফরা এর আগেই দলের সঙ্গে যোগ দিবেন। এরপর তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিরুদ্ধে বেননীতে প্রস্তুতি ম্যাচটি হবে ২১ থেকে ২৩ সেপ্টেম্বর। প্রথম টেস্ট ২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রমে, দ্বিতীয় টেস্ট ৬ অক্টোবর ব্লুমফন্টেইনে। টেস্টের পর তিনটি ওয়ানডে, দুটি টি- টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল খান (সহ অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মু্স্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম,তাসকিন আহমেদ, শুভাষীশ রায় ও মুমিনুল হক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top