জাতীয় প্রধান খবর সারাদেশ সিলেট

এবার বাংলাদেশে পরোক্ষ আক্রমণ চালিয়েছে মিয়ানমার: অর্থমন্ত্রী

হটনিউজ ডেস্ক : এবার মিয়ানমার সরকারের সহিংস নিপীড়নে দেশ ত্যাগে বাধ্য হয়েছে রোহিঙ্গারা। আরকান থেকে বিতাড়িত হয়ে এরা অনুপ্রবেশ করছে বাংলাদেশে। গত ২৪ আগস্টের পরে কমপক্ষে তিন লাখ রোহিঙ্গা এসেছে দেশে।

মিয়ানমার সরকার বলছে, এইসব রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক নয়, তারা বাংলাদেশি। তাই তাদের বাংলাদেই ফেরত পাঠানো হচ্ছে। এদিকে অব্যাহতভাবে রোহিঙ্গাদের বাংলাদেশে ‘পুশ’ করাকে মিয়ানমারের পরোক্ষ আক্রমণ বলে উল্লেখ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ সোমবার দুপুরে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের গভর্নিং বডির এক সভা শেষে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, হ্যাঁ, ইট ইজ এন অ্যাটাক অন বাংলাদেশ। এটা বার্মার ইনডাইরেক্ট অ্যাটাক অন বাংলাদেশ। এন্ড ইট মাস্ট বি রেজিস্টেট। ইট ইজ এ রগ গর্ভমেন্ট এবং রগ গর্ভমেন্টকে কীভাবে ব্যবস্থা করতে হয় তা আমাদের চিন্তা করতে হবে,আমাদের মানে সারা দুনিয়াকে চিন্তা করতে হবে। তবে আক্রমণের বিষয়ে করা মন্তব্যটি তার ব্যক্তিগত বলে উল্লেখ করেন মুহিত। অর্থমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের জন্য দেশে যে নীতিমালা আছে সরকার সে অনুযায়ী কাজ করছে। উল্লেখ,গত ২৪ আগস্ট মিয়ানমারের আরাকান রাজ্যে ২৪টি পুলিশ চেকপোস্টে ‘বিদ্রোহী রোহিঙ্গারা’ সমন্বিত হামলা চালায়। এরপরেই নতুন করে অভিযানে নামে দেশটির সেনাবাহিনী।