খেলা

অভিষেকেই উজ্জ্বল নেইমার; পিএসজির সহজ জয়

 প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) হয়ে অভিষেক হলো বার্সেলোনা ছেড়ে আসা ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারের। তার এক গোলে ফরাসি লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে পিএসজি ৩-০ গোলে হারিয়েছে গুইনগ্যাম্পকে। লিগের নিজেদের প্রথম ম্যাচেও জয় পেয়েছিলো পিএসজি।

বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোতে নেইমারকে দলে নেয় পিএসজি। তাকে দলে নেয়া নিয়ে আলোচনা-সমালোচনা এখনও তুঙ্গে। তবে এসব আলোচনা-সমালোচনার মাঝেও পিএসজি’র হয়ে নিজের অভিষেকটা দুর্দান্তই করলেন নেইমার। সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন, করেছেন নিজেও।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকে নিজেদের ভালোভাবে মেলে ধরতে পারেনি পিএসজি। ম্যাচের প্রথমার্ধে লড়াই হয়েছে সমানতালে। তাই প্রথমার্ধ ছিলো গোলশূন্য। তবে দ্বিতীয়ার্ধে ৭ মিনিটেই আত্মঘাতি গোলে ম্যাচে প্রথম এগিয়ে যায় পিএসজি। গুইনগ্যাম্পের জর্ডান ইকোকোর আত্মঘাতি গোলে প্রথম এগিয়ে যাবার ১০ মিনিটে ব্যবধান দ্বিগুন করে পিএসজি। নেইমারের জোগান দেয়া বল থেকে গোল করে পিএসজিকে দ্বিগুন ব্যবধানে এগিয়ে দেন এডিনসন কাভানি। এরপর গোলদাতাদের তালিকায় নিজের নাম তুলতে পারতেন নেইমার। ৬৭ মিনিটে কাভানির পাস থেকে বল পেয়ে গোলের নিশ্চিত সুযোগ হাতছাড়া করেছেন নেইমার। এরপর আরও দু’টি সুযোগ হাতছাড়া করেছেন তিনি।

অবশেষে ৮২ মিনিটে পিএসজি’র হয়ে নিজের অভিষেক ম্যাচেই গোলের স্বাদ নেন নেইমার। বাঁ-প্রান্ত দিয়ে কাভানির ক্রস থেকে গোল করে স্বস্তির নিঃশ্বাসই ফেলেন নেইমার।

ম্যাচ শেষে নেইমার বলেন, ‘বার্সেলোনার ছেড়ে আসার পর, অনেকেই বলেছে আমি শেষ হয়ে যাবো ও আমার ক্যারিয়ারের ইতি ঘটে গেছে। কিন্তু সবার ধারণা ভুল করেছি এবং আরও করবো। আমি আগের চেয়ে অনেক বেশি সজীব ও সতেজ। সবকিছু বদলালেও, ফুটবল ঠিক একই থাকে।’ বাসস।