সকল মেনু

মুক্তামনির রক্তনালীতে টিউমার

বিরল চর্মরোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তার হাতের রোগটি শনাক্তে করা বায়োপসি রিপোর্টে তার রক্তনালীতে টিউমার ধরা পড়েছে।

রিপোর্ট পর্যবেক্ষণ ও চিকিৎসার কর্মপরিকল্পনা ঠিক করতে মঙ্গলবার বেলা ১১টায় মেডিকেল বোর্ড বসবে।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, বোর্ডের বৈঠকে পর ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

এরআগে গত ৫ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের তিনতলার অপারেশন থিয়েটারে মুক্তার বায়োপসি করা হয়। বায়োপসির পর নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে মুক্তাকে কেবিনে নেওয়া হয়। তবে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে পরে আবারও তাকে আইসিইউতে নেওয়া হয়।

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে বিরল চর্মরোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তাকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। গত ৯ জুলাই ‘লুকিয়ে রাখতে হয় মুক্তাকে’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ প্রতিবেদন প্রকাশের পর মুক্তার চিকিৎসা দেয়ার দায়িত্ব নেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তার যাবতীয় চিকিৎসার ব্যয়ভার বহনের দায়িত্ব নেন।

এরইমধ্যে মুক্তার চিকিৎসার জন্য একটি বোর্ড গঠনসহ সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সঙ্গে যোগাযোগ করেছে ঢামেক কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top