সকল মেনু

নাটোর-বগুড়া মহাসড়কে দ্বিতীয় দিনেও বাস চলাচল বন্ধ

নাটোরে বাস মালিক সমিতি ও মোটর মালিক সমিতির দ্বন্দ্বের জেরে দ্বিতীয় দিনেও নাটোর-বগুড়া মহাসড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে বিআরটিসির দুই/একটি বাস ও সিএনজি চলাচল করছে এই মহাসড়কে। আর যাত্রীদের ভোগান্তি এড়াতে নাটোর, রাজশাহীসহ দক্ষিণ ও উত্তরাঞ্চেলের বাস মালিক সমিতিগুলোর সিদ্ধান্তে নাটোর-বগুড়া সড়কের পরিবর্তে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের সিরাজগঞ্জ হয়ে বাস চলাচল অব্যাহত রয়েছে।

আজ শুক্রবার সকালে বড়হরিশপুর বাস টার্মিনাল ও শহরের মাদ্রাসা মোড়ে দেখা গেছে, নাটোর-বগুড়া মহাসড়কে দুই একটি বিআরটিসি বাস আর সিএনজি থ্রি-হুইলার গাড়ি ছাড়া কোনও বাস চলাচল করছে না। রাজশাহী থেকে ছেড়ে আসা উত্তরাঞ্চলগামী বাসগুলো বনপাড়া ও হাটিকুমরুল হয়ে এবং দক্ষিণাঞ্চলের বাসগুলো একই রুটে যাতায়াত করছে। ফলে যাত্রীদের ভোগান্তি কিছুটা দূর হলেও ছন্দপতন হচ্ছে চলাচলে।

এদিকে সমস্যা সমাধানে জেলা প্রশাসনের উদ্যাগে দুই পক্ষকে নিয়ে বৃহস্পতিবার সমঝোতা বৈঠকের চেষ্টা করেও কোনও সুরাহ হয়নি। বরং দুই সংগঠনের নেতারা একে অপরকে দুষছেন এবং তাদের সিদ্ধান্তে অনড় অবস্থানে রয়েছেন। জেলা বাস মালিক সমিতির দাবি, সিংড়ার মোটর মালিক সমিতির সাংগঠনিক কোনও বৈধতা নেই, তাদের বাস থেকে চাঁদা উত্তোলন অবৈধ। অথচ জেলা প্রশাসনকে অবহিত করার পরও কোনও ব্যবস্থা নেয়নি।

অপরদিকে জেলা মোটর মালিক সমিতির দাবি, সিংড়া তাদের সংগঠন বৈধ।
নিয়মানুসারে তারা চাঁদা উত্তোলন করেন। বরং জেলা বাস মালিক সমিতি অনৈতিকভাবে তাদের গাড়ি থেকে অতিরিক্ত চাঁদা আদায় এবং জোর-জুলুম ও নির্যাতন চালায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top