সকল মেনু

আফগানিস্তানে মসজিদের সামনে বিস্ফোরণে নিহত ২৯

নতুন করে রক্তাক্ত আফগানিস্তান। এবার হেরাট শহরের জওয়াদিয়া মসজিদের সামনে জোরাল বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে ২৯ জনের। আহতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে বলে জানা গিয়েছে। তাদের মধ্যে অধিকাংশের অবস্থাই আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে স্থানীয় প্রশাসন।

হেরাট হাসপাতালের প্রধান চিকিৎসক রফিক শিরজয়ই জানিয়েছেন, ঘটনার দিন বিকেলে হাসপাতালে গুরুতর আহত অবস্থায় প্রায় ৫০ জনের মতো মানুষকে আনা হয়। তাদের মধ্যে ২০ জনের আগেই মৃত্যু হয়েছে। বাকি ৩০ জনকে গুরুতর অবস্থায় ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা খুব একটা ভালো নয়। যদিও শেষ পাওয়া খবর পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে পরে ২৯ হয় এবং আহতের সংখ্যা দাঁড়ায় ৬০’র কিছু বেশি।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, গতকাল মঙ্গলবার বিকেলে মসজিদে নমাজ পড়ে বেরচ্ছিলেন বহু মানুষ।
আচমকা বিস্ফোরণ ঘটায় এক জঙ্গি। তার কোমরে বিস্ফোরণ বাঁধা ছিল। সেই ঘটনার কিছুক্ষণের মধ্যেই আরও এক জঙ্গি এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে।

ওই জঙ্গির ছোঁড়া গুলিতে বহু মানুষের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন এক প্রশাসনিক কর্মকর্তা। পরে ওই জঙ্গিকে গুলি করে হত্যা করে পুলিশ।

ওই কর্মকর্তা আরো জানিয়েছেন, এখনও পর্যন্ত ২৯ জনের মৃত্যু হয়েছে।

তবে প্রায় গভীর রাত পর্যন্ত কোনও জঙ্গি সংগঠনের তরফে এ হামলার দায় স্বীকার করা হয়নি।
সূত্র: কলকাতা টুয়েন্টিফোর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top