সকল মেনু

চায় বিএনপি আইএসকে নিয়ে ক্ষমতায় আসতে : ওবায়দুল কাদের

বরিশাল প্রতিনিধি: বরিশালে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদেরবিএনপি পাকিস্তানের সহায়তায় আইএসকে নিয়ে ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘এখন চিকিৎসার নামে বেগম খালেদা জিয়া লন্ডনে স্বেচ্ছা নির্বাসনে গিয়ে পাকিস্তানের সহায়তায় আইএসকে নিয়ে ক্ষমতায় আসার পরিকল্পনা করছেন। বিএনপিকে মানুষ ক্ষমতায় দেখতে চায় না বলেই তারা পাকিস্তান ও আইএসআইয়ের (পাকিস্তানের গোয়েন্দা সংস্থা) সহায়তা নিয়ে আবার ক্ষমতায় গিয়ে লুটপাটের অপেক্ষায় আছে। কিন্তু এভাবে শেখ হাসিনার সরকারকে হটানো যাবে না।’ বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকালে বরিশাল মহানগর কমিটি আয়োজিত সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তার হাত দিয়েই দলের নতুন সদস্যপদ প্রদান ও নবায়ন কার্যক্রম শুরু হয়।
বরিশালে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন করছেন ওবায়দুল কাদেরঅনুষ্ঠানের প্রধান অতিথি ওবায়দুল কাদের বলেন, ‘আন্দোলনের নামে আট বছর পেরিয়ে গেলেও বিএনপির আন্দোলন জমেনি। তারা শুধু আন্দোলন-সংগ্রামের হুমকি দেয়। কিন্তু দিন যায়, সপ্তাহ যায়, মাস যায়— তাদের আন্দোলন আর হয় না। আগামীতেও তারা আন্দোলন করে ক্ষমতায় আসতে পারবে না। কারণ আন্দোলনও খালেদা জিয়ার সঙ্গে লন্ডনে নির্বাসনে আছে। যারা হামলা-মামলা, জেল-জুলমকে ভয় পায়, টেমস নদীর তীরে গিয়ে লুকায়, তারা আবার আগামী নির্বাচনে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে!’
বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, গণতন্ত্র ও দেশের উন্নয়নকে বাঁচাতে হলে আবারও শেখ হাসিনাকে ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলের নেতাকর্মীদের তিনি বলেন, ‘ঐক্যবদ্ধ থাকলে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে কেউ ঠেকাতে পারবে না। তাই আপনাদের মধ্যে ঐক্য চাই। এক থাকুন, ভালো ব্যবহারের মাধ্যমে জনগণের মন জয় করুন, নতুনদের দলে টানুন। তবে দলের আদর্শ ধারণ করে না— এমন ব্যক্তি ও সন্ত্রাসী-সাম্প্রদায়িক-মাদকাসক্তদের দলে স্থান দেবেন না।’


বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বরিশাল-২ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেনসহ দলের কেন্দ্রীয়, জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top