সকল মেনু

আপনারা মানুষের উন্নয়ন ও কল্যাণে কাজ করুন : প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, জনসেবা আপনাদের দায়িত্ব। আপনারা জনগণের সেবক। সরকার যেসব উন্নয়নকর্ম সূচি নিয়েছে সেগুলো বাস্তবায়ন করুন। তৃণমূলের মানুষের উন্নয়ন ও কল্যাণে কাজ করুন। আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের মূল লক্ষ্য দেশের মানুষের জীবনমান উন্নয়ন করা। সরকারের পক্ষ থেকে আপনারাই (জেলা প্রশাসক) প্রতিনিধিত্ব করছেন জেলা পর্যায়ে। তৃণমূলের মানুষ আমাদের কাছে আসতে পারে না। তাদের সমস্যা আপনাদেরই মেটাতে হবে। প্রত্যেক জেলা প্রশাসক উদ্ভাবনীর ওপর গুরুত্ব দেবেন।

তিনি বলেন, ২০০১ সালের নির্বাচনে গ্যাস দিতে রাজি হইনি বলে ষড়যন্ত্রের শিকার হয়ে ক্ষমতায় যেতে পারিনি। বিএনপি নেত্রী গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলেন। প্রধানমন্ত্রী বলেন, জনসমর্থন না থাকলে অনেক দেশই আসবে আমাদের নিয়ে খেলতে। কাজেই আমরা স্বাধীন দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারলে কেউ আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারবে না। পাশাপাশি উন্নয়ন করে উন্নত দেশে পরিণত হতে হবে।

শেখ হাসিনা বলেন, আমরা যে বৈষম্যের শিকার ছিলাম, তা থেকে মুক্ত করতেই জাতির পিতা আমাদের স্বাধীনতা এনে দিয়েছিলেন। স্বাধীন জাতি হিসেবে আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাব। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের অগ্রযাত্রা শুরু। বাংলাদেশের অর্থনীতি স্বাবলম্বী করতে বঙ্গবন্ধু বিভিন্ন পদক্ষেপ নিয়েছিল। কিন্তু স্বাধীনতার বিরোধীতাকারীরা ২১ বছর ধরে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল।

অনুষ্ঠানে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব ড. কামাল আবু নাসের চৌধুরী বক্তব্য রাখেন।

এ ছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম এবং বিভাগীয় কমিশনারদের মধ্যে থেকে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, জেলা প্রশাসকদের পক্ষ থেকে ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, চাঁদপুর জেলা প্রশাসক, যশোর জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top