জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি সারাদেশ স্বাস্থ্য

আগামি ৩-৪ সপ্তাহের মধ্যে নিয়ন্ত্রণে আসবে চিকুনগুনিয়া: সাঈদ খোকন

হটনিউজ ডেস্ক : আগামী তিন থেকে চার সপ্তাহের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে বলে ঘোষণা দিয়েছেন মেয়র সাঈদ খোকন। আজ শুক্রবার বিকেলে নগর ভবনে আয়োজিত চিকুনগুনিয়া প্রতিরোধে স্পেশাল ক্রাশ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

এর আগে চিকুনগুনিয়া প্রতিরোধে মশক নিধন কাজে নিয়োজিত ৩০৩ জন স্প্রে ম্যান, ১৪৮টি ফগার এবং ২৭১ টি হস্তচালিত মেশিন দিয়ে পরিচালিত মশক নিধন কার্যক্রম সরেজমিন পরিদর্শন এবং অঞ্চল ৪- এ চিকুনগুনিয়া প্রতিরোধে স্পেশাল ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করেন তিনি।
৩-৪ সপ্তাহের মধ্যে নিয়ন্ত্রণে আসবে চিকুনগুনিয়া: সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় কারও বাসার সামনে ফগার মেশিনে ওষুধ প্রয়োগের সময় কেউ যদি বাসার ভেতরে আহ্বান জানান তাহলে কর্মীরা যেতে বাধ্য থাকবে এমন কথা উল্লেখ করেছেন মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, সীমিত লোকবল নিয়ে সাধ্যমতো চেষ্টা করছি চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আনতে।

মেয়র আরও বলেন, চিকুনগুনিয়া মহামারী আকার ধারণ করেছে তা বলা যাবে না। তবে নিয়ন্ত্রণে আনতে নাগরিকদের সচেতনতা জরুরি। এটাকে মহামারী বলা যাবে না। এই রোগের যে ব্যাপকতা রয়েছে, তা আগামী ৩-৪ সপ্তাহের মধ্যে নিয়ন্ত্রণে আনব।