সকল মেনু

তামিম যে কারণে লন্ডন থেকে ফিরছেন

স্পোর্টস ডেস্ক: লন্ডনে সস্ত্রীক রাতের খাবার খেয়ে রেস্টুরেন্ট থেকে বাসায় ফিরছিলেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। ঠিক তখনই কয়েকজন অজ্ঞাত ব্যক্তি তাদের ধাওয়া করে। দৌড়ে নিরাপদ আশ্রয়ের দিকে ছুটেন তারা এবং আক্রমণের হাত থেকে রক্ষাও পান। এ ঘটনার পর আতঙ্কিত তামিম সোমবার (১০ জুলাই) রাতেই লন্ডন থেকে স্ত্রী-ছেলে নিয়ে দেশের বিমান ধরেন।

আট ম্যাচ খেলার কথা থাকলেও এক ম্যাচ খেলেই এসেক্স থেকে তামিম দেশে ফিরছেন। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির একাধিক সূত্র এসব কথা জানিয়েছে।

বিসিবির এক বোর্ড পরিচালক বলেছেন, ‘তামিম ও তার পরিবারকে ধাওয়া করেছিল কয়েকজন লোক। দৌড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ায় তাদের কিছু হয়নি। এ ঘটনার পরই তামিম দেশে চলে আসার সিদ্ধান্ত নেয়।’ আক্রমণকারীদের হাতে এসিড ছিল বলেও শুনেছেন তিনি।

তবে এ নিয়ে তামিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ব্যক্তিগত কারণেই দেশে ফিরছি। এ ব্যাপারে আর কিছু বলতে চাই না।’ কাউন্টি দল এসেক্সও তাদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছে, ব্যক্তিগত কারণে এসেক্স ছাড়ছেন তামিম।

বিসিবির অন্য একটি সূত্র জানায়, ‘তামিম ও তার পরিবারকে ধাওয়া করেছিল কয়েকজন লোক। দৌড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ায় তাদের কিছু হয়নি। এ ঘটনার পরই তামিম দেশে চলে আসার সিদ্ধান্ত নেয়।’ সূত্রের ধারণা, ‘তামিমের স্ত্রী হিজাব পরেন। হয়তো সে কারণেই তাদের টার্গেট করা হয়েছে।’ তবে ঘটনাটা লন্ডনের ঠিক কোন জায়গায় ঘটেছে, সেটা নির্দিষ্ট করে জানাতে পারেনি কোনও সূত্র-ই।

গত ৭ জুলাই এসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট খেলতে ইংল্যান্ডে যান তামিম, সঙ্গে ছিলেন স্ত্রী ও ছেলে। দেশে ফেরার কথা ছিল আগামী মাসের শুরুতে। পরিবার নিয়ে থাকতে লন্ডনে এক মাসের জন্য একটি বাসাও ভাড়া নিয়েছিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top