সকল মেনু

লাইফ সাপোর্টে সাব সেক্টর কমান্ডার মেজর জিয়া

হটনিউজ ডেস্ক : বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষী ও মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের সাব-সেক্টর কমান্ডার মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদের শারীরিক অবস্থা বেশ খারাপ। রাজধানীর স্কয়ার হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষী ও মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের সাব-সেক্টর কমান্ডার মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদের শারীরিক অবস্থা বেশ খারাপ। রাজধানীর স্কয়ার হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

আজ মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় তার বড় ছেলে জাকির উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। জাকির উদ্দিন বলেন, ‘বাবার শারীরিক অবস্থা আগের চেয়ে খারাপ। গতকাল সোমবার দুপুর থেকে বাবাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর দপ্তরে সাহায্যের আবেদন করেছি। আমরা এখনো আশাবাদী সরকার বাবার চিকিৎসার খরচ দেবেন। আমরা আগামীকালই বাবাকে দেশের বাইরে নেওয়ার চিন্তা করছি।’

জানা গেছে, মেজর জিয়ার লিভার সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। ফলে লিভার প্রতিস্থাপন করা ছাড়া তাকে বাঁচানোর বিকল্প কোনো রাস্তা নেই।

ডাক্তারদের সাথে কথা বলে জানা গেছে, বর্তমানে দেশে লিভার প্রতিস্থাপনের কোনো ব্যবস্থা নেই। যার ফলে মেজর জিয়ার লিভার প্রতিস্থাপন করতে হলে অবশ্যই তাকে দেশের বাইরে নিতে হবে। সেটা ভারতেও হতে পারে আবার সিঙ্গাপুরেও হতে পারে।

এদিকে, দেশের এই বীর সন্তানকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া হবে কি হবে না সেটা পুরোটাই নির্ভর করছে সরকারের সিদ্ধান্তের উপর। কারণ দেশের বাইরে নিয়ে লিভার প্রতিস্থাপন করতে প্রচুর টাকা খরচ হবে। যা পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। তাইতো তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করেছেন তার পরিবারের সদস্যরা।

প্রসঙ্গত, গত পহেলা জুলাই গুরুতর অসুস্থ অবস্থায় মেজর জিয়াকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ১১ দিন ধরে স্কয়ার হাসপাতালের ড. এম এস আরেফিনের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top