সকল মেনু

বনানীতে তরুণী ধর্ষণের দায়ে অভিযুক্ত ইভান গ্রেফতার

হটনিউজ ডেস্ক : বনানীতে ফের জন্মদিনের দাওয়াত দিয়ে তরুণী ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার অভিযোগে বাহাউদ্দিন ইভানকে (২৮) গ্রেফতার করেছে র‌্যাব। আজ বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লাহ থানার মাসদাইড়ে অবস্থিত খালার বাসা থেকে র‌্যাব- ১১ এর একটি দল তাকে গ্রেফতার করে। র‌্যাবের সিনিয়র এএসপি আলেফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন বনানীর ধর্ষণ মামলায় অভিযুক্ত ইভান মাসদাইড়ে অবস্থিত তার খালু এরশাদের বাসায় অবস্থান করছেন। এ সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের মিডিয়া অ্যান্ড লিগ্যাল উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খানও ইভানের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেফতারের পর তাকে ঢাকা আনা হচ্ছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ইভানদের ন্যাম ভিলেজের ফ্ল্যাটে গেলে ফ্ল্যাটের রক্ষণাবেক্ষণ কাজে জড়িত একজন জানান, কিছুক্ষণ আগেই ছেলেকে পুলিশের হাতে তুলে দিয়ে বাসায় ফিরেছেন ইভানের বাবা শিল্পপতি বোরহান উদ্দিন। তার সঙ্গে কথা বলা যাবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এ সময় কোনো বাবা কি কথা বলার মতো মানসিকতায় থাকে।’

প্রসঙ্গত, জন্মদিনের পার্টিতে ডেকে রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে দুই তরুণী ধর্ষণের ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও একইভাবে তরুণী ধর্ষণের ঘটনা সর্বত্র বেশ চাঞ্চল্য তৈরি হয়। ভুক্তভোগী তরুণী এ ঘটনায় বনানী থানায় গতকাল বুধবার ধর্ষণ মামলা দায়ের করেন।

প্রাথমিক তদন্তে ধর্ষণের বিষয়টি প্রমাণিত হওয়ায় মামলাটি গ্রহণ করে পুলিশ। পুলিশের বনানী থানার অপারেটর কামরুজ্জামান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ওই তরুণী গতকাল গতকাল বুধবার বেলা দেড়টায় মামলাটি করেন। মামলা নম্বর-৮।

বুধবার বনানী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মতিন জানান, বনানীর দুই নম্বর সড়কে ‘ন্যাম ভিলেজ’ ভবনের ৫/এ নম্বর ফ্ল্যাটে পরিবারের সঙ্গে থাকে ইভান। তার বাবা বোরহান উদ্দিন বনানীর একটি মার্কেটের কয়েকটি দোকানের মালিক। ইভানের সঙ্গে ওই তরুণীর ফেসবুকে পরিচয় এবং তাদের মধ্যে ঘনিষ্ঠতা গড়ে ওঠে। গত মঙ্গলবার জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে তাকে ন্যাম ভিলেজের ফ্ল্যাটে ডেকে নেয় ইভান। কিন্তু সেখানে গিয়ে তরুণী দেখেন, বাসায় তারা দু’জন ছাড়া আর কেউ নেই। এ নিয়ে আপত্তি করলেও ইভান এটা-সেটা বলে কাটিয়ে দেয়। একপর্যায়ে রাত দেড়টার দিকে ওই বাসার একটি ঘরে তাকে ধর্ষণ করে ইভান। এর পর রাত সাড়ে ৩টার দিকে তাকে বাসা থেকে বের করে দেয়।

বনানী থানা পুলিশ জানায়, ওই তরুণী একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের দীর্ঘ ধারাবাহিকে পার্শ্বচরিত্রে অভিনয় করেন। ইভান তার বাবার ব্যবসায় সহায়তা করে।

এর আগে জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ এনে গত ৬ মে বনানী থানায় মামলা করেন এক ছাত্রী। এ ঘটনা সারা দেশে ব্যাপক আলোড়ন তোলে। পুলিশ ঘটনায় জড়িত সন্দেহে আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদ ও তাঁর বন্ধু নাঈম আশরাফকে গ্রেপ্তার করে। তাঁরা এখনো কারাগারে আছেন।
বনানীতে তরুণী ধর্ষণের দায়ে অভিযুক্ত ইভান গ্রেফতার প্রিন্ট ঢাকা, ০৬ জুলাই, এবিনিউজ : বনানীতে ফের জন্মদিনের দাওয়াত দিয়ে তরুণী ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার অভিযোগে বাহাউদ্দিন ইভানকে (২৮) গ্রেফতার করেছে র‌্যাব। আজ বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লাহ থানার মাসদাইড়ে অবস্থিত খালার বাসা থেকে র‌্যাব- ১১ এর একটি দল তাকে গ্রেফতার করে। র‌্যাবের সিনিয়র এএসপি আলেফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন বনানীর ধর্ষণ মামলায় অভিযুক্ত ইভান মাসদাইড়ে অবস্থিত তার খালু এরশাদের বাসায় অবস্থান করছেন। এ সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাবের মিডিয়া অ্যান্ড লিগ্যাল উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খানও ইভানের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেফতারের পর তাকে ঢাকা আনা হচ্ছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ইভানদের ন্যাম ভিলেজের ফ্ল্যাটে গেলে ফ্ল্যাটের রক্ষণাবেক্ষণ কাজে জড়িত একজন জানান, কিছুক্ষণ আগেই ছেলেকে পুলিশের হাতে তুলে দিয়ে বাসায় ফিরেছেন ইভানের বাবা শিল্পপতি বোরহান উদ্দিন। তার সঙ্গে কথা বলা যাবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এ সময় কোনো বাবা কি কথা বলার মতো মানসিকতায় থাকে।’ প্রসঙ্গত, জন্মদিনের পার্টিতে ডেকে রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে দুই তরুণী ধর্ষণের ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও একইভাবে তরুণী ধর্ষণের ঘটনা সর্বত্র বেশ চাঞ্চল্য তৈরি হয়। ভুক্তভোগী তরুণী এ ঘটনায় বনানী থানায় গতকাল বুধবার ধর্ষণ মামলা দায়ের করেন। প্রাথমিক তদন্তে ধর্ষণের বিষয়টি প্রমাণিত হওয়ায় মামলাটি গ্রহণ করে পুলিশ। পুলিশের বনানী থানার অপারেটর কামরুজ্জামান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ওই তরুণী গতকাল গতকাল বুধবার বেলা দেড়টায় মামলাটি করেন। মামলা নম্বর-৮। বুধবার বনানী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মতিন জানান, বনানীর দুই নম্বর সড়কে ‘ন্যাম ভিলেজ’ ভবনের ৫/এ নম্বর ফ্ল্যাটে পরিবারের সঙ্গে থাকে ইভান। তার বাবা বোরহান উদ্দিন বনানীর একটি মার্কেটের কয়েকটি দোকানের মালিক। ইভানের সঙ্গে ওই তরুণীর ফেসবুকে পরিচয় এবং তাদের মধ্যে ঘনিষ্ঠতা গড়ে ওঠে। গত মঙ্গলবার জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে তাকে ন্যাম ভিলেজের ফ্ল্যাটে ডেকে নেয় ইভান। কিন্তু সেখানে গিয়ে তরুণী দেখেন, বাসায় তারা দু’জন ছাড়া আর কেউ নেই। এ নিয়ে আপত্তি করলেও ইভান এটা-সেটা বলে কাটিয়ে দেয়। একপর্যায়ে রাত দেড়টার দিকে ওই বাসার একটি ঘরে তাকে ধর্ষণ করে ইভান। এর পর রাত সাড়ে ৩টার দিকে তাকে বাসা থেকে বের করে দেয়। বনানী থানা পুলিশ জানায়, ওই তরুণী একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের দীর্ঘ ধারাবাহিকে পার্শ্বচরিত্রে অভিনয় করেন। ইভান তার বাবার ব্যবসায় সহায়তা করে। এর আগে জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ এনে গত ৬ মে বনানী থানায় মামলা করেন এক ছাত্রী। এ ঘটনা সারা দেশে ব্যাপক আলোড়ন তোলে। পুলিশ ঘটনায় জড়িত সন্দেহে আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদ ও তাঁর বন্ধু নাঈম আশরাফকে গ্রেপ্তার করে। তাঁরা এখনো কারাগারে আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top