সকল মেনু

পাহাড় ধসে নগদ অর্থসহ ৩০ কেজি করে চাল পাবে নিহতদের পরিবার

হটনিউজ ডেস্ক : চট্টগ্রাম, রাঙামাটি ও বান্দরবানে ভারী বর্ষণ ও পাহাড় ধসে নিহত প্রত্যেকের পরিবারকে নগদ ২০ হাজার টাকা এবং আহতদের প্রত্যেককে নগদ ১০ হাজার টাকা করে বিতরণ করা হবে। এছাড়া নিহতদের পরিবার ও আহতদের প্রত্যেককে ৩০ কেজি করে চাল দেওয়া হবে।

আজ সচিবালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘চট্টগ্রাম, রাঙামাটি ও বান্দরবানে ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে এখন পর্যন্ত ৬১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ফায়ার সার্ভিস, সেনাবাহিনী এবং দলীয় কর্মীদের সমন্বয়ে উদ্ধার কাজ চলছে। আহতদের উদ্ধার করে প্রয়োজনীয় চিকিৎসা সেবার ব্যবস্থা করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘ভারী বর্ষণ ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের জন্য ১৮টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এতে এখন পর্যন্ত সাড়ে ৪ হাজার মানুষ আশ্রয় নিয়েছেন। ক্ষতিগ্রস্ত এলাকার বাসিন্দাদের জন্য নগদ ৩৯ লাখ টাকা এবং ৫০০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী ৩৯ জন নিহত হওয়ার কথা বললেও বিভিন্ন সূত্রে এখন পর্যন্ত ৬১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top