সকল মেনু

মুসলমানদেরই জঙ্গিবাদ রোধে এগিয়ে আসতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

হটনিউজ ডেস্ক: জঙ্গিবাদের বিস্তার রোধে মুসলমানদের এগিয়ে আসার আহ্ববান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে অনলাইন নিউজ পোর্টাল ‘আওয়ার ইসলাম টুয়েন্টিফোর ডটকম’র প্রথম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শুধু দেশকে নয় মুসলমানদের ওপর কালোদাগ দেয়ার চেষ্টা চলছে। আপনাদের (আলেমরা) কাজ আপনাদের করতে হবে। আপনাদের বসে থাকলে চলবে না। ইসলামের প্রচার করতে হবে। ইসলাম কী বলে তার প্রচার করতে হবে।’

তিনি আরও বলেন, ‘প্রথমদিকে কওমি মাদরাসার ছাত্রদের সামনে এনে জঙ্গিবাদের তৎপরতা চালানো হয়। এরপর বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজ ও ইংলিশ মিডিয়ামের ছাত্রদের অপতৎপরতায় যোগ করা হয়। তখন আমি বলেছিলাম, কওমি মাদরাসার শিক্ষার্থীরা কখনও অসৎ কাজের সঙ্গে সম্পৃক্ত হতে পারে না। কারণ তারা ইসলাম পড়ে। তাদের আরও অগ্রসর হয়ে অসুন্দরের বিরুদ্ধে জোরালো ভূমিকা রাখতে হবে।’

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রামবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, বাংলাদেশ কওমি মাদ্রাসা স্বীকৃতি বাস্তবায়ন কমিটির কো-চেয়ারম্যান শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী, এশিয়ান ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর আবুল হাসান মুহাম্মদ সাদেক, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ, রকমারি ডটকমের পরিচালক হাসানুল হক, মাওলানা মুহাম্মদ আবদুস সামাদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top