সকল মেনু

এবার লন্ডন হামলাকারী ২ ব্যক্তির নাম প্রকাশ

হটনিউজ ডেস্ক : লন্ডনে শনিবার রাতের ভয়াবহ হামলায় অভিযুক্ত তিনজনের মধ্যে দুইজনের নাম প্রকাশ করেছে পুলিশ। এদের মধ্যে একজন পাকিস্তানি বংশোদ্ভূত খুরাম বাট ও অপরজন মরোক্কান-লিবিয়ান রাশিদ রিদোয়েন। ব্রিটিশ বার্তা সংস্থা- বিবিসির প্রতিবেদনে এখবর জানানো হচ্ছে।

পুলিশ জানিয়েছে, ২৭ বছর বয়সী খুরাম বাটের সম্পর্কে আগ থেকেই তথ্য ছিলো পুলিশ ও এমআই৫ এর কাছে। কিন্তু সে যে এই ধরণের মারাত্মক হামলা চালাতে পারে তা জানা ছিলোনা।

তবে এই দুইজনসহ অপর হামলাকারীও পুলিশের গুলিতে নিহত হয়। এ ঘটনায় লন্ডনের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অন্তত ১২ ব্যক্তিকে আটক করেছে লন্ডন পুলিশ।

উল্লেখ্য, স্থানীয় সময় শনিবার রাত ১০টার দিকে প্রথমে লন্ডন ব্রিজ ও পরে বরো মার্কেটে পথচারীদের ওপর কাভার্ড ভ্যান জাতীয় গাড়ি তুলে দিয়ে এবং পরে ছুরিকাঘাত করে তিন ব্যক্তি মোট ৭ জনকে হত্যা করে। ওই ঘটনায় আহত হয় কমপক্ষে আরও ৪৮ জন।

এ ঘটনার পর রবিবার বার্কিংয়ের অনেক জায়গায় তল্লাশি চালানো হয়। এসময় ৭জন নারীসহ আরো ৫ ব্যক্তিকে আটক করা হয়েছে। পুলিশের ধারণা হামলাকারী একজনের বসবাস ছিলো ওই এলাকাটিতে। দেশটির স্বাস্থ্য বিষয়ক সংস্থা এনএইচএস ইংল্যান্ড জানায়, আহতদের ৩৬ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। এদের ১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top