সকল মেনু

এবার লন্ডনে সন্ত্রাসী হামলার দুই হামলাকারী নিহত

অান্তর্জাতিক ডেস্ক: এবার যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলার দুই হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান। এখনও পালিয়ে রয়েছে তিনজন হামলাকারী। এছাড়া কাছেই বরো মার্কেটে তিনটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানিয়েছেন দ্য টেলিগ্রাফের সাংবাদিক হ্যারি ইয়র্কে।

এই ঘটনায় আহতদের জন্য জরুরি অ্যাম্বুলেন্স সুবিধা দিচ্ছে লন্ডন। লিভারপুল স্ট্রিট হোটেলে আশ্রয় নিয়েছেন ২০ জন আহত ব্রিটিশ।

শনিবার রাতে যুক্তরাজ্যের লন্ডনে ব্রিজে একটি ভ্যানের ধাক্কায় কয়েকজন পথচারী আহত হন। পরে ওই ভ্যান থেকে চারজন ব্যক্তি বড় আকারের ছুরি নিয়ে নেমে পড়ে। ব্রিজের কাছেই বরো মার্কেটে আরেকটি সন্ত্রাসী হামলা সামাল দেওয়া হয় বলে জানায় দেশটির পুলিশ। সেখানে কয়েকজনকে ছুরিকাঘাত করে ভ্যান থেকে নেমে আসা ব্যক্তিরা।তাদের ‍উপর গুলি চালায় পুলিশ। পুলিশ জানায়, এই ঘটনায় একাধিক ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়া ভক্সহলে আরেকটি ঘটনা সামাল দেওয়া হচ্ছে জানানো হলেও সেটা এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট নয় বলে জানায় স্কটল্যান্ড ইয়ার্ড।

হামলার ঘটনায় লন্ডন ব্রিজে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। ইতোমধ্যে সেই হামলাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করেছেন তিনি। এই বিষয়ে রবিবার সকালে সরকারি জরুরি বৈঠকে বসবেন তিনি। এছাড়া এই ঘটনায় শোক জানিয়েছেন লেবার পার্টির নেতা জেরেমি করবিন। এক টুইট বার্তায় তিনি বলেন, ‘লন্ডনে হতাহতদের ও তাদের পরিবারের প্রতি সমবেদনা। দ্রুত পদক্ষেপ নেওয়ায় ধন্যবাদ।’

এছাড়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, লন্ডনের মেয়র সাদিক খান, মার্কিন পপ তারকা আরিয়ানা গ্র্যান্দেও শোক প্রকাশ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top