সকল মেনু

শিক্ষক শ্যামল কান্তি জামিন পেলেন

হটনিউজ ডেস্ক : ঘুষের মামলায় কারাগারে যাওয়ার এক সপ্তাহের মাথায় জামিন পেয়েছেন নারায়ণগঞ্জের স্কুলশিক্ষক শ্যামল কান্তি ভক্ত। নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন আজ বুধবার তার অন্তর্র্বতীকালীন জামিন মঞ্জুর করেন।

আদেশের পর শ্যামলের আইনজীবী সাখাওয়াত হোসেন খান জানান, আদালত আগামী ২০ জুলাই পর্যন্ত জামিন দিয়েছে।

ধর্মীয় অবমাননার অভিযোগ তুলে কান ধরে উঠবোস করানোর ঘটনায় সংবাদ শিরোনাম হওয়া এই শিক্ষককে তারই এক সহকর্মীর করা ঘুষের মামলায় গত ২৪ মে কারাগারে পাঠান আদালত।

পুলিশের দেয়া অভিযোগপত্র আমলে নিয়ে নারায়য়গঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্ত সেদিন শ্যামলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। কিন্তু বিকালে একই বিচারক জামিন নাকচ করে শ্যামলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যাণদীতে পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে গত বছরের ১৩ মে তারই স্কুলে ধর্মীয় অবমাননার অভিযোগ তুলে শারীরিক নির্যাতন ও কান ধরে উঠবোস করানোর ঘটনা ঘটে স্থানীয় এমপি সেলিম ওসমানের নির্দেশে।

এরপর ২৭ জুলাই ধর্মীয় অনুভূতিতে আঘাত, এক ছাত্রকে মারধর এবং এক শিক্ষককে এমপিওভুক্ত করে দেওয়ার প্রলোভন দেখিয়ে ঘুষ নেয়ার অভিযোগে শ্যামল কান্তির বিরুদ্ধে তিনটি মামলার আবেদন নারায়ণগঞ্জের আদালতে জমা পড়ে।

প্রাথমিক শুনানি করে আদালত প্রথম দুটি মামলার আবেদন খারিজ করে দিলেও ঘুষের অভিযোগের বিষয়টি বন্দর থানা পুলিশকে তদন্ত করতে নির্দেশ দেন।

এ মামলার বাদী পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের ইংরেজির শিক্ষক মোর্শেদা বেগমের অভিযোগ, চাকরি এমপিওভুক্ত করে দেয়ার কথা বলে ২০১৪ সালে তার কছে থেকে এক লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নিয়েও প্রধান শিক্ষক শ্যামল কান্তি তা করে দেননি।

তদন্ত শেষে বন্দর থানার পরিদর্শক (তদন্ত) হারুন অর রশিদ গত ১৭ এপ্রিল শ্যামল কান্তির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top