অপরাধ জাতীয় ঝিনাইদাহ প্রধান খবর সারাদেশ

র‌্যাবের সঙ্গে ঝিনাইদহে বন্দুকযুদ্ধে ২ চরমপন্থী নিহত

ঝিনাইদহ প্রতিনিধি : জেলার কোটচাঁদপুরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা মাইদুল ইসলাম ওরফে রানা ও তার সহযোগী আলিম নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন র‌্যাবের তিন সদস্য। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার সময় উপজেলার কুশনা ইউনিয়নের বটতলা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ঝিনাইদহের র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ জানান, গোপন সূত্রে খবর আসে, ১০-১৫ জনের অস্ত্রধারীরা নাশকতা সৃষ্টির জন্য বৈঠক করছে। তাই ঘটনাস্থলে যায় র‌্যাবের টহলরত একটি দল। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারীরা গুলি চালাতে শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়ে। এতে মাইদুল ইসলাম রানা ও আলিমুদ্দীন গুলিবিদ্ধ হয়।

তিনি আরও জানান, গুলিবিদ্ধ মাইদুল ইসলাম রানা ও আলিমুদ্দীনকে কোট চাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। গুলি বিনিময়ের পর দুইটি বিদেশি বন্দুক, একটি নাইন এমএম পিস্তল, ১৪ রাউন্ড গুলি, দুইটি মোবাইল ফোন ও একটি হাসুয়া উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে মাইদুল রানা ও তার সহযোগী আলিমুদ্দীন নিহত হয়েছে। বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। মাইদুল রানা চিহ্নিত সন্ত্রাসী, তার বিরুদ্ধে বেশ কিছু হত্যা, গুম, চাঁদাবাজি ও অস্ত্র মামলা রয়েছে।