সকল মেনু

রবিবার থেকে রোজা শুরু

হটনিউজ ডেস্ক : দেশের আকাশে কোথাও পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা যায়নি। আগামী রবিবার থেকে রোজা শুরু হচ্ছে। আ জশুক্রবার সন্ধ্যায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ইসলামিক ফাউন্ডেশন সভাকক্ষে বৈঠক শেষে এ ঘোষণা দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

শুক্রবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা না যাওয়ায় আগামীকাল শনিবার রাত থেকে তারাবির নামাজ আদায় করে শেষ রাতে সেহেরি খেয়ে রোজা রাখবেন বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানরা।

সৌদি আরব ও কাতারে বৃহস্পতিবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। এ কারণে ওই দুটি দেশ, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, লেবাননসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আগামীকাল শনিবার থেকে রোজা শুরু হচ্ছে বলে নিশ্চিত করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস ও আলজাজিরা।
সাধারণত সৌদি আরবের একদিন পর বাংলাদেশের আকাশে চাঁদ দেখা যায়। সেই হিসেবে আগামী রবিবার থেকে বাংলাদেশ পবিত্র মাহে রমজান মাসের রোজা শুরু হচ্ছে।

হিজরি সনের রমজান হচ্ছে পবিত্র একটি মাস হিসেবে গণ্য করে থাকে বিশ্বের মুসলিম সম্প্রদায়। ঐ সময় সৃষ্টিকর্তার বিধান পালনার্থে মাসজুড়ে রোজা রাখা হয়, এরপর উদযাপন করে ঈদুল ফিতর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top