অপরাধ জাতীয় প্রধান খবর রাজশাহী সারাদেশ

ফের অপারেশন সান ডেভিল শুরু

রাজশাহী প্রতিনিধি: ফের রাজশাহীর গোদাগাড়িতে জঙ্গি আস্তানায় অভিযানরাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের বেণীপুর গ্রামের জঙ্গি আস্তানায় শুক্রবার (১২ মে) সকালে ফের শুরু হয়েছে অপারেশন ‘সান ডেভিল’। সকাল সাড়ে ৮টার দিকে অভিযান শুরু হয়। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে জঙ্গি আস্তানার পাশেই এক ব্রিফিংয়ে এ অভিযান রাতের জন্য স্থগিত ঘোষণা করেন পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান ভূঁইয়া।

ধানক্ষেতের মাঝখানে টিনের তৈরি বাড়িটির সঙ্গে লাগোয়া কোনও ঘরবাড়ি নেই। তবে কাছাকাছি দূরত্বে যে কয়টি বাড়ি আছে শুক্রবার সেগুলো খালি করে অভিযান শুরু করে পুলিশ।

বৃহস্পতিবার রাতের ব্রিফিংয়ে মাসুদুর রহমান জানান, ‘ওই জঙ্গি আস্তানায় নিহত সবাই আত্মঘাতী হয়েছে। নিহত পাঁচ জনের চার জন একই পরিবারের। এর মধ্যে সাজ্জাদ ছিল ওই বাড়ির মালিক। স্ত্রী লুৎফুন্নেসা বেলি, ছেলে আলামিন ও মেয়ে কারিমাকে নিয়ে আত্মঘাতী হয়েছে সে। নিহত আরেকজন আশরাফুল। সে বহিরাগত, এখানকার স্থানীয় নয়।’ অভিযানের সময় এক নারী তার দুই সন্তানসহ আত্মসমর্পণ করেছে বলেও জানান তিনি।

জঙ্গিদের লাশগুলো ঘটনাস্থলেই রয়েছে জানিয়ে মাসুদুর রহমান বলেন, ‘লাশগুলো পুলিশ কর্ডন করে রেখেছে। রাতে এভাবেই থাকবে লাশগুলো। সকালে ফের অভিযান শুরু হলে বোম্ব ডিসপোজাল ইউনিটের সহায়তায় লাশগুলোর ব্যবস্থা করা হবে।’
রাজশাহীর গোদাগাড়িতে জঙ্গি আস্তানায় অভিযান
লাশগুলোর কী অবস্থা, সে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কাছে গিয়ে ছবি সংগ্রহ করা যাচ্ছে না। তাদের সঙ্গে আরও বোমা আছে বলে আমরা ধারণা করছি।’
ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে এসে পৌঁছাতে দেরি করায় বৃহস্পতিবার অভিযান চালানো সম্ভব হয়নি।

ব্রিফিংয়ে মাসুদুর রহমান জানান, বুধবার (১০ মে) দিবাগত রাত ১টা থেকেই মূলত অপারেশন শুরু করে পুলিশ। ভোর ৪টার দিকে আস্তানা থেকে একটি বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এসময় পুলিশের পক্ষ থেকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হলেও তাতে সাড়া দেয়নি তারা। পরে সকালে অভিযান শুরু করে পুলিশ।