সকল মেনু

আমি অভিভূত, বললেন প্রধানমন্ত্রী

সারওয়ার হোসন, নয়াদিল্লি থেকে: নয়াদিল্লিতে পৌঁছেই ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছ থেকে যে অভ্যর্থনা পেয়েছেন তাতে অভিভূত হয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  সব প্রটোকল ভেঙে শেখ হাসিনাকে বিমানবন্দরে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী। আর তারই প্রতিক্রিয়ায় এই অভিভূত হওয়ার কথা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে নয়াদিল্লি পৌঁছানোর পর প্রধানমন্ত্রীকে সাংবাদিকরা পেয়ে যান একটি অভ্যর্থনা অনুষ্ঠানে। বিকেলে দিল্লিতে বাংলাদেশ হাই কমিশনে হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী সে অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেন।অভ্যর্থনা অনুষ্ঠানে আগত কূটনীতিক ও অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডিতাতে উপস্থিত ছিলেন দিল্লিতে বিশ্বের নানা দেশ থেকে আসা কূটনীতিকরা। আরও ছিলেন দিল্লির বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সেখানেই সাংবাদিকরা শেখ হাসিনাকে নানা বিষয়ে প্রশ্ন করেন। তখনই তারা জানতে চান  প্রটোকল ভেঙে বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চলে যাওয়াকে কিভাবে দেখছেন। শেখ হাসিনা এক কথায় জবাব দেন। বলেন, ‘আমি অভিভূত’।

এ সময় সাংবাদিকরা আরও নানা বিষয়ে প্রশ্ন করেন। গঙ্গা ব্যারেজ (বাঁধ) নিয়ে একটি প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমরা ভারতের সহযোগিতা নিয়ে এই ব্যারেজ করতে চাই। এতে দু’দেশই লাভবান হবে।অভ্যর্থনা অনুষ্ঠানে আগত কূটনীতিক ও অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডিতিস্তার পানি বণ্টন চুক্তি প্রসঙ্গও উঠে আসে আলোচনায়। এ বিষয়ে শেখ হাসিনা বলেন, তিস্তা চুক্তি নিয়ে আমি আশাবাদী।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির প্রসঙ্গ এলে তিনি বলেন, ‌মমতাও দিল্লি এসেছেন। তার সঙ্গে কথা হবে।

এর আগে, দুপুরে প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ ফ্লাইট নয়াদিল্লিতে ভারতীয় বিমানবাহিনীর পালাম স্টেশনে অবতরণ করে।

ফ্লাইট থেকে নামার পর প্রধানমন্ত্রীকে বড় চমক দেন নরেন্দ্র মোদি। প্রটোকল ভেঙে তিনি সৌহার্দ্যের নজির দেখিয়ে বিমানবন্দরে এসে শেখ হাসিনাকে ফুল দিয়ে ঊষ্ণ অভ্যর্থনা জানান।

সেসময় ভারতের ভারী শিল্প ও গণপরিবহন বিষয়ক প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়, নয়াদিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, ঢাকায় ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও বিমানবন্দরে শেখ হাসিনাকে স্বাগত জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top