সকল মেনু

সাক্কু আবারও কুসিক মেয়র

 কুমিল্লা প্রতিনিধি: আবারও কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র নির্বাচিত হলেন বিএনপি-দলীয় প্রার্থী মনিরুল হক সাক্কু। নির্বাচনে স্থগিত হওয়া দুটি কেন্দ্র বাদ দিয়ে বাকি ১০১টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে ১১ হাজার ৮৫ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন তিনি। এই কেন্দ্রগুলোতে মনিরুল হক সাক্কু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬৮ হাজার ৯৪৮ ভোট। বিপরীতে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা পেয়েছেন ৫৭ হাজার ৮৬৩ ভোট। স্থগিত হওয়া দু’টি কেন্দ্রের মোট ভোটের পরিমাণ ৫ হাজার ১৮৩। কুমিল্লা টাউন হল মিলনায়তন থেকে রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মণ্ডল এই কেন্দ্রভিত্তিক ফল ঘোষণা করেছেন।

কুসিকের ১০১টি কেন্দ্রের কেন্দ্রিকভিত্তিক ফল ঘোষণা শেষে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল জানান, ‘মোট ১০১টি কেন্দ্রের মধ্যে আগামীকাল শুক্রবার (৩১ মার্চ) সকাল ১১টায় নির্বাচন কমিশনের আঞ্চলিক কার্যালয় কুমিল্লা থেকে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত বেসরকারি ফল ঘোষণা করা হবে।’

রিটার্নিং অফিসার আরও বলেন, ‘নির্বাচনি আচরণবিধি অনুযায়ী আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ। সবার প্রতি আহ্বান থাকবে, আপনারা আচরণবিধি মেনে চলবেন।’  তিনি আরও জানান, ‘নির্বাচনে ভোটগ্রহণ স্থগিত হওয়া কেন্দ্র দু’টি হলো কুমিল্লা সিটি কলেজ ও চৌয়ারা ইসলামিয়া মাদ্রাসা।’
উল্লেখ্য, ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে ১ লাখ ২ হাজার ৪৪৭ জন পুরুষ এবং ১ লাখ ৫ হাজার ১১৯ জন মহিলা। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১০৩টি এবং ভোট কক্ষ ৬২৮টি। প্রিজাইডিং অফিসার ১০৩, সহকারী প্রিজাইডিং অফিসার ৬২৮ এবং পোলিং অফিসারের দায়িত্ব পালন করেছেন ১ হাজার ২৫৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top