সকল মেনু

সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে – রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ প্রতিনিধি : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশটা স্বাধীন করেছিলেন, তা পূরণের দায়িত্ব আমাদের সকলের। আর এ জন্য দরকার একটি শিক্ষিত জনগোষ্ঠী। দেশকে নিরক্ষর-দারিদ্র্য, সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার করতে হবে। তাহলেই দেশ এগিয়ে যাবে প্রতিষ্ঠিত হবে সোনার বাংলা। তিনি আজ সোমবার বিকেলে ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ কলেজ’ এর ২০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা রক্ষায় মুক্তিযুদ্ধের চেতনাকে সবসময় মনের মাঝে লালন করবে। শহীদদের আত্মত্যাগের কথা কখনো ভুলবে না। এরা আমাদের অহংকার, আমাদের গৌরব। আর দেশের স্বার্থকে সবকিছুর উর্ধ্বে স্থান দিবে। ন্যায় ও সত্যের পথে সদা অবিচল থাকবে। লেখাপড়ার পাশাপাশি সৃজনশীল কর্মকান্ডে নিজেদের সম্পৃক্ত রাখবে।

রাষ্ট্রপতির বড় ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন মোঃ. আফজাল হোসেন এমপি, এ্যাডভোকেট সোহরাব উদ্দিন এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খলিলুর রহমান, অধ্যক্ষ ইসলাম উদ্দিন প্রমুখ। এ সময় রাষ্ট্রপতির সামরিক সচিব, প্রেস সচিবসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তারাসহ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি হাওড়ের ভৌগলিক অবস্থানের বর্ণনা দিতে গিয়ে বলেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে আপনাদের ভালোবাসা আমাকে কৃতজ্ঞতায় আবদ্ধ করেছে। আপনাদের ঋণ আমি কোনোদিন ভুলব না। তিনি হাওড় অধ্যুষিত উপজেলা ইটনা-মিঠামইন-অষ্টগ্রামের যোগাযোগ ব্যবস্থায় উন্নীতকরণসহ সার্বিক উন্নয়নে করেছেন উল্লেখ করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ কলেজ মাঠে উপস্থিত শিক্ষক-অভিভাবক ও জনতার উদ্দেশ্যে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে বহুদিন আগে থেকেই ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে সকল ধর্মের মানুষ এখানে শান্তিপূর্ণভাবে বসবাস করছে। বর্তমানে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ একটি বিশ্বব্যাপী বড় সমস্যা। বাংলাদেশেও এর বাইরে নয়। কিছু বিপদগামী তরুণ এমনকি কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা এসব কর্মকান্ডে সম্পৃক্ত হচ্ছে। এতে করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এ ব্যাপারে ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের আরো বেশি সচেতন থাকতে হবে। পাশাপাশি এসব অশুভ কাজে যাতে কেউ ছড়াতে না পারে সে জন্য সবাইকে সজাগ থাকার পরামর্শ দেন রাষ্ট্রপতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top