সকল মেনু

চৌগাছায় সেতুর সংযোগ সড়কে ফাটল দেখা দেয়ায় ঝুকির মুখে পড়েছে মানুষ

আব্দুল ওয়াহাব মুকুল, যশোর প্রতিনিধি : যশোরের চৌগাছা নারায়নপুর বাজার সংলগ্ন কপোতাক্ষ নদের উপর সেতুর সংযোগ সড়ক নির্মাণের ২ (দুই) বছরের মাথায় ফাটল দেখা দিয়েছে। ফলে জনসাধারনের চলাচল ঝুকির মুখে পড়েছে। জানা গেছে, চৌগাছার নারায়রপুর কপোতাক্ষ নদের উপর সেতু নির্মাণের জন্য ২০০০ সালে ২ কোটি ৮৯ লক্ষ টাকা বরাদ্দ করা হয়। সেতুটি নির্মাণের জন্য সড়ক ও জনপদ বিভাগ নির্ধারিত সময়ে টেন্ডার আহবান করে। ঠিকাদার প্রতিষ্ঠান প্রথম বরাদ্দকৃত অর্থের কাজ শেষ করলে সেতুটির নির্মাণকাজ সাময়িক বন্ধ থাকে। গত ২০১১ সালে ২৬শে মে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও ঢাকা ট্যাকসেসবার সমিতির বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সাধারন সম্পাদক এ্যাড.এ বি এম আহাসানুল হক আহসান সেতুটি নির্মাণের জন্য অর্থ বরাদ্দ চেয়ে প্রধানমন্ত্রীর নিকট আবেদন করেন। প্রধানমন্ত্রী সেতুটির নির্মাণ সম্পূর্ন করার জন্য পুনরায় অর্থ বরাদ্দের জন্য অর্থ মন্ত্রণালয়ের মাধ্যমে সেতু মন্ত্রণালয়কে নির্দেশ দেয়। সেতু মন্ত্রণালয় সেতু নির্মান কাজ শেষ করার জন্য সড়ক ও জনপদ বিভাগকে নির্দেশ দেয়। নির্ধারিত সময়ে সেতুটি নির্মাণ শেষে সেতুর সংযোগ সড়ক নির্মাণের কাজও শেষ হয়। সেতুটির সংযোগ সড়ক নির্মাণের ২ বছরের মাথায় ফাটল দেখা দিয়েছে। যেকোন সময় দুই পাসের মাটি ধসে সংযোগ সড়কটি কপোতাক্ষ নদে বিলিন হওয়ার আশংকা দেখা দিয়েছে।
সংযোগ সড়কের ফাটলের ফলে সেতু দিয়ে কোন যানবাহন চলাচল করছে না। অত্যান্ত ঝুকিপূর্ণ ভাবে হালকা যানবাহন চলাচল করছে। এ ব্যাপাওে চৌগাছা উপজেলা প্রকৌশলীর সাথে যোগাযোগ করা হলে তিনি সেতুর সংযোগ সড়কটি সড়ক ও জনপদ বিভাগের হওয়ায় কি কারনে ফাটল দেখা দিয়েছে তা জানাতে অপরাগত প্রকাশ করেছেন। সড়কটি অবিলম্বে সংস্কারের জন্য এলেকাবাসী বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top