সকল মেনু

প্রযুক্তিগত উন্নয়নের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে মার্সেল

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য উৎপাদন খাতে প্রতিনিয়তই আবির্ভাব হচ্ছে নতুন নতুন প্রযুক্তি ও পণ্যের। যার সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশী ব্র্যান্ড মার্সেল। এর ধারাবাহিকতায় চলতি বছর মার্সেল ফ্রিজ, এলইডি টেলিভিশন, এসিসহ অন্যান্য হোম, ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্যে যুক্ত হবে নতুন নুতন প্রযুক্তি।
বুধবার গাজীপুরের চন্দ্রায় অনুষ্ঠিত দিনব্যাপী ’মার্সেল ডিস্ট্রিবিউটর কনফারেন্স-২০১৬’ এ এমন মন্তুব্য করেন আর.বি গ্রুপের উর্ধতন কর্মকর্তারা। বক্তারা বলেন, চলতি বছর ফ্রিজে যুক্ত হবে গ্লাস ডোর, সাইড বাই সাইড, ডিজিটাল ডিসপ্লে ও ব্যাচেলর ফ্রিজ। টিভি প্রোডাক্ট লাইনে যুক্ত হচ্ছে আগামী প্রজম্মের কোয়ান্টম ডট প্লাস প্রযুক্তির স্পেকট্রাকিউ টিভি, ফোরকে, ফুলএইচডিসহ অসংখ্য মডেল। চলতি বছর উৎপাদন ও বাজারজাত করা হবে ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির কম্প্রেসারসহ এসি, ক্যাসেট ও স্পিøট এসি। হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সেও আসছে বেশিকিছু নতুন পণ্য।
’লেট্স গো এ্যাহেড টুগেদার (চলো একসাথে এগিয়ে যাই)’ স্লোগান নিয়ে মার্সেল কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত দিনব্যাপী কনফারেন্সে সারা দেশের ১৯টি জোন থেকে প্রায় ৪০০ডিস্ট্রিবিউটর অংশ নেন। বুধবার সকালে বিশাল কেক কেটে কনফারেন্সের উদ্বোধন করেন আর.বি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম। কনফারেন্সে উপস্থিত ছিলেন গ্রুপের ভাইস চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভী, পরিচালক এসএম আশরাফুল আলম, তাহমিনা আফরোজ ও রাইসা সিগমা, নির্বাহী পরিচালক ও বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা, নির্বাহী পরিচালক এমদাদুল হক সরকার (বিপণন বিভাগ), এসএম জাহিদ হাসান (পলিসি, এইচআরএস এন্ড এডমিন), মো. সিরাজুল ইসলাম (ফ্যাক্টরি পলিসি, এইচআরএম এন্ড এডমিন), নজরুল ইসলাম সরকার (ফরেইন ট্রেড মনিটরিং), মো. হুমায়ন কবীর (পিআর এ্যান্ড মিডিয়া), মার্সেলের বিপণন বিভাগের দুই প্রধান মোশারফ হোসেন রাজীব এবং শামীম আল মামুন, ব্র্যান্ড এ্যাম্বাসেডর চিত্রনায়ক আমিন খান প্রমূখ।


এসএম নূরুল আলম রিজভী মার্সেল পণ্য বিক্রির বর্তমান প্রবৃদ্ধির ধারা অব্যাহত রাখতে আধুনিক ও কৌশলগত বিপণন প্রক্রিয়া নিয়ে সম্মেলনে আগত পরিবেশকদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।
এর আগে বুধবার সকালে পরিবেশকরা ২০ জনের সমন্বয়ে ২০টি দলে ভাগ হয়ে পরিদর্শন করেন মার্সেল কারখানা কমপ্লেক্স। এ সময় তারা ঘুরে দেখেন ফ্রিজ, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, সিলিং ও দেয়াল ফ্যান, ব্লেন্ডার, ইলেকট্রিক সুইচ-সকেট, রিমোট কন্ট্রোল ফ্যান রেগুলেটর, সিলড লেড এসিড রিচার্জেবল ব্যাটারিসহ অন্যান্য ইলেকট্রনিক্স হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সের উৎপাদন ইউনিট।
এবারের কণপারেন্সে ১৯টি জোন থেকে ১৯ জন সেরা পরিবেশককে পুরস্কৃত করা হয়। এর মধ্যে প্রথম চার জন সেরা পরিবেশকের প্রত্যেককে পুরস্কার হিসেবে একটি করে গোল্ড কয়েন দেয়া হয়েছে। অন্যরা পুরষ্কার হিসেবে পেয়েছেন মার্সেল ব্র্যান্ডের ফ্রিজ, এলইডি টিভি, মাইক্রোওয়েব ওভেনসহ বিভিন্ন পণ্য। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয় দিনব্যাপী এই সম্মেলন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top