সকল মেনু

মার্চে চালু হচ্ছে ওয়ালটনের কম্প্রেসার কারখানা

 নিজস্ব প্রতিবেদক: গাজীপুরের চন্দ্রায় বিশ্বমানের বার্ষিক ৪০ লাখ পিচ কম্প্রেসার তৈরির কারখানা স্থাপন করেছে ওয়ালটন। কারখানার অবকাঠামো নির্মাণ থেকে শুরু করে মেশিনারিজ স্থাপন, প্রকৌশলী ও কর্মী নিয়োগসহ সব প্রক্রিয়াই প্রায় সম্পন্ন হয়ে গিয়েছে। আগামি মার্চের প্রথম সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে কম্প্রোসার কারখানা চালুর মাধ্যমে অবসান ঘটবে দীর্ঘ প্রতিক্ষার। যার মাধ্যমে বিশ্বে ১৫তম কম্প্রেসার উৎপাদনকারী দেশ হিসেবে নাম লেখাবে বাংলাদেশ। আর এশিয়ার মধ্যে হবে ৮ম।
মঙ্গলবার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশনে আয়োজিত দিনব্যাপী ’প্লাজা কনফারেন্স-২০১৬’ এ এসব কথা জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম।
তিনি জানান, আগামি মার্চে কম্প্রেসার কারখানা উদ্বোধনের মাধ্যমে দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে। এটি শুধু ওয়ালটনের জন্যই নয়, বাংলাদেশের উচ্চ প্রযুক্তি পণ্য উৎপাদন খাতেও একটি মাইলফলক হবে। বহির্বিশ্বে এক নতুন পরিচয় নিয়ে আবির্ভাব হবে বাংলাদেশ। দেশের ভাবমূর্তি ও ইমেজ পৌঁছবে অনন্য এক উচ্চতায়। প্রযুক্তি পণ্য উৎপাদন খাতে বাংলাদেশে এক নতুন দিগন্তের সূচনা হবে।
তিনি বলেন, ওয়ালটন কারখানায় বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে বার্ষিক ৪০ লাখ পিচ আন্তর্জাতিকমানের কম্প্রেসার তৈরি করা হবে। যার মধ্যে স্থানীয় চাহিদা মিটিয়ে রপ্তানি করা হবে ২৫লাখ পিচ। গুণগতমানের দিক থেকে বিশ্ববাজারে অন্যতম শীর্ষস্থান দখল করতে সক্ষম হবে ওয়ালটন কম্প্রেসার। গ্রাহকপর্যায়ে ওয়ালটনের তৈরি কম্প্রেসারের রিপ্লেসমেন্ট গ্যারান্টির মেয়াদ বাড়বে, স্থাণীয় বাজারে ওয়ালটন ব্র্যান্ডের ফ্রিজের দামও কমবে। পাশাপাশি, চলতি বছরের মধ্যে বিশ্ব বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যে আন্তর্জাকিতমানের ফ্রিজ সরবরাহ করতে সক্ষম হবে ওয়ালটন।
এর আগে দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা।
কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের ভাইস চেয়ারম্যান এসএম নূরুল আলম রিজভী। বিশেষ অতিথি ছিলেন গ্রুপের চেয়ারম্যান এসএম নজরুল ইসলাম, গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এসএম শামসুল আলম, ওয়ালটন গ্রুপের পরিচালক এসএম রেজাউল আলম, মঞ্জুরুল আলম, তাহমিনা আফরোজ ও রাইসা সিগমাসহ ওয়ালটনের উর্ধতন কর্মকর্তারা।
কনফারেন্সে ওয়ালটন ব্র্যান্ডের ল্যাপটপের উপর ছিলো বিশেষ প্রেজেন্টেশন। ল্যাপটপের সাশ্রয়ী মূল্য, গুনগত উচ্চমান এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বক্তৃতা করেন ওয়ালটনের পরিচালক এসএম রেজাউল আলম।
সারা দেশের ৪৮ টি জোন থেকে ৭’শরও বেশি প্লাজা ব্যবস্থাপক, সহকারি ব্যবস্থাপক এবং আইটি ব্যবস্থাপক একত্রিত হন ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশনে। অতিথিরা কারখানা প্রাঙ্গণে পৌঁছলে ওয়ালটনের কর্মকর্তারা তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।
সম্মেলনে আগত প্লাজা কর্মকর্তাদের সাথে ২০১৭ সালে ওয়ালটনের ফ্রিজ, এলইডি টিভি, এসিসহ অন্যান্য গতানুগতিক হোম ও ইলেকট্রনিক্স পণ্যের পাশাপাশি ল্যাপটপ, কম্প্রেসার, ইলেকট্রিক সুইচ-সকেটসহ অসংখ্য নতুন নতুন ডাইভারসিফাইড পণ্যের কৌশলগত বিক্রয় ব্যবস্থাপনা পরিকল্পনা নিয়ে মত বিনিময় করেন ওয়ালটন গ্রুপের উর্ধ্বতন কর্মকর্তারা।
২০১৬ সালে প্লাজার বিক্রয় বৃদ্ধিতে অসাধারণ কৃতিত্বের জন্য পুরস্কৃত করা হবে ২৭ জনকে। এদের মধ্যে প্রথম পুরস্কার হিসেবে ৩ জন কে ঢাকা-ব্যাংকক-ঢাকা ফ্যামিলি এয়ার টিকেট, দ্বিতীয় পুরস্কার হিসেবে আরো ৩ জনকে ঢাকা-কাঠমুন্ডু-ঢাকা ফ্যামিলি এয়ার টিকেট ও বাকি ২১ জনকে ফ্রিজ, এলইডি টিভি, ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েব ওভেন, স্মার্টফোন ইত্যাদি বিশেষ পুরস্কার দেয়া হয়।
দিনব্যাপী কনফারেন্সের শুরুতে ওয়ালটনের প্লাজা থেকে আগত অতিথিরা সরেজমিনে ফ্রিজ, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, ব্লেন্ডার, রাইসকুকার,  সিলিং ও দেয়াল ফ্যান, রিচার্জেবল ফ্যান, এলইডি প্যানেল, লাইট, টিউব লাইটসহ অন্যান হোম, ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সের উৎপাদন ইউনিট ঘুরে দেখেন। এ সময় উৎপাদন পর্যায়ে ব্যবহৃত অত্যাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজ, কঠোর মান নিয়ন্ত্রণ প্রক্রিয়া ও বিভিন্ন পণ্যের শক্তিশালী গবেষণা ও উন্নয়ন বিভাগ দেখে আনন্দিত হন। এছাড়াও, ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশনে নতুন নতুন পণ্য উৎপাদনের লক্ষ্যে চলমান বিশাল কর্মযজ্ঞ দেখে বিষ্ময় প্রকাশ করেন।
মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী এ সম্মেলনের সমাপ্তি হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top