সকল মেনু

কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের খাদ্য সরবরাহ বন্ধের উপক্রম

গৌরাঙ্গ লাল দাস,গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের খাদ্য সরবরাহকারী ঠিকাদার দীর্ঘ আট মাস ধরে বিল পাচ্ছে না । আর এর ফলে রোগীদের খাদ্য সরবরাহ বন্ধের উপক্রম হয়েছে।

জানাগেছে, মোঃ কামাল হোসেন সরদার নামে এক ঠিকাদার গত পাঁচ বছর ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের খাদ্য সরবরাহ করে আসছে। কিন্তু গত আট মাস ধরে তিনি বিল পাচ্ছে না । ফলে যে কোন সময় এই ঠিকাদার রোগীদের খাদ্য সরবরাহ বন্ধে করে দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছে এলাকাবাসি। আর খাদ্য সরবরাহ বন্ধ করে দিলে স¦াস্থ্য কমপ্লেক্সে ভর্তি শত শত রোগী ভোগান্তির শিকার হবে বলেও তারা মনে করছে।

এ ব্যাপারে ঠিকাদার মোঃ কামাল হোসেন সরদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি গত পাঁচ বছর ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রোগীদের খাদ্য সরবরাহ করে আসছি। আগে দু’ এক মাস পর পর বিল পেতাম। কিন্তু গত আট মাস ধরে আমি বিল পাচ্ছিনা । ধার দেনা করে এখনও খাদ্য সরবরাহ করে আসছি। চলতি মাসের মধ্যে বিল না পেলে আগামী মাসে আমার পক্ষে আর খাদ্য সরবরাহ করা সম্ভব হবে না। বাধ্য হয়েই আমার খাদ্য সরবরাহ বন্ধ করে দিতে হবে।

উপজেলার মঠবাড়ী গ্রামের মনির হোসেন বলেন, কোটালীপাড়া উপজেলার দরিদ্র জনগন এই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে স্বাস্থ্য সেবা নিয়ে থাকে। এ অবস্থায় ভর্তি রোগীদের খাদ্য সরবরাহকারী খাদ্য সরবরাহ বন্ধ করে দিলে দরিদ্র রোগীরাই বেশী ভোগান্তির শিকার হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রেমানন্দ মন্ডল বলেন, আমরা কর্তৃপক্ষের কাছে চাহিদা পাঠিয়েছি। খুব শীঘ্র্রই বিল এসে যাবে। আর ঠিকাদার খাদ্য সরবরাহ বন্ধ করে দেবার নূন্যতম এক মাস আগে আমাদেরকে অবহিত করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top