জাতীয় ধর্ম প্রধান খবর বরিশাল ভোলা

লাখো মুসল্লির আমিন ধ্বনিতে শেষ হলো ভোলার ইজতেমা

unnamedএম. শরীফ হোসাইন, ভোলা: লাখে মুসল্লির আমিন আমিন ধ্বনির মধ্য দিয়ে শেষ হলো ভোলার ৩দিন ব্যাপী ইজতেমার কার্যক্রম। শনিবার বেলা ১২টায় অনুষ্ঠিত হওয়া আখেরী মোনাজাতের মধ্যদিয়ে ইজতেমার কার্যক্রম সমাপ্ত হয়। প্রায় আধাঘণ্টার এই বিশেষ মোনাজাতে অংশ নেয় কয়েক লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান। ভোলা, দেশ ও বিশ্ব উম্মার শান্তি কামনা করে দোয়া মোনাজাত করা হয়। তখন আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে গোটা ইজতেমা ময়দান।
ভোলাসহ অন্যান্য জেলা এবং বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত মুসলমানরা দোয়া মোনাজাতের মাধ্যমে মহান আল্লাহ তায়ালার কাছে পানাহ্ চান। ভোলা, বাংলাদেশ এমনকি বিশে^র সকল দেশকে বালা মসিবতের হাত থেকে রক্ষার জন্য আল্লাহর অনুগ্রহ কামনা করেন। ইজতেমার শেষ দিন এবং আখেরী মোনাজাতে অংশ নেয়ার জন্য ময়দানে ছুটে আসেন সাধারণ ধর্মপ্রাণ মুসল্লিরা।

ইজতেমায় ভোলা জেলা ছাড়াও পাশ^বর্তী অন্যান্য জেলাসহ ভারত, থাইল্যান্ড ও মালয়েশিয়া থেকে আগত মেহমান অংশগ্রহণ করেছেন। ইজতেমায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সফল ও শান্তিপূর্ণভাবে প্রথম বারের মত জেলা পর্যায়ে ইজতেমার আয়োজন করতে পারায় আল্লাহর শুকরিয়া আদায় করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ সকলেই।
উল্লেখ্য, সারা দেশের জেলা পর্যায়ে যে ৩২ জেলায় ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তারই অংশ হিসেবে ভোলায় গত বৃহস্পতিবার থেকে ৩দিন ব্যাপী জেলা পর্যায়ের ইজতেমা শুরু হয়। আজ শনিবার আখেরী মোনাজাতের মধ্যদিয়ে তা শেষে হয়।