সকল মেনু

কেশবপুরে ভোট গণনায় জালিয়াতির অভিযোগে মানববন্ধন

unnamedমেহেদী হাসান,কেশবপুর (যশোর) থেকেঃ যশোরের কেশবপুরে সাগরদাঁড়ী মাইকেল মধুসূদন ইনস্টিটিটিউশনে ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোট গণনায় জালিয়াতির অভিযোগে শুক্রবার সকালে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসি। জানাগেছে, গত ৪ জানুয়ারি সাগরদাঁড়ী মাইকেল মধুসূদন ইনস্টিটিটিউশনে ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রার্থীরা বর্তমান চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্তো ও সাবেক চেয়ারম্যান শাহাদাৎ গ্রুপে বিভক্ত হয়ে যায়। উক্ত নির্বাচনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়নের মাধ্যমে শান্তি পূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন হয় এবং ৫৯৭ ভোটারের মধ্যে ৫১৪ জন ভোটাধিকার প্রয়োগ করে। নির্বাচনে শাহাদাৎ গ্রুপের মহিলা অভিভাবক সহ ৩ জন এবং মুক্তো গ্রুপের ২ জন অভিভাবককে সদস্য হিসাবে বিজয়ী ঘোষণা করা হয়।

কিন্তু এলাকাসি ভোট গণনাকে নিরোপক্ষ হিসাবে মেনে নেয়নি। এর পতিবাদে শুক্রবার সকালে সাগরদাঁড়ী মাইকেল মধুসূদন ইনস্টিটিটিউশনে ম্যানেজিং কমিটির নির্বাচনে অবৈধ ভোট গণনার মাধ্যমে ফলাফল ঘোষণার প্রতিবাদে এলাকাবাসি মানববন্ধন করে। নির্বাচনে পলিং এজেন্টের দায়িত্ব পালনকারী অভিভাবক সাধন দেবনাথ, আব্দুর রৌপ, তপন দাস বলেন, ভোট গণণার সময় পুলিশ বিভাগের সদস্যরা শাহাদাৎ গ্রুপের পক্ষে প্রভাবিত হয়ে আমাদেরকে ভোট গণণার কক্ষ থেকে বের করে দেওয়া হয় এবং তাদের ইচ্ছামত ফলাফল ঘোষণা করেন। সাগরদাঁড়ী ইউনিয়নের হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি নির্বাচনের সদস্য প্রার্থী শান্তিপদ হরি বলেন, ভোট গণণার ক্ষেত্রে ব্যাপক জালিয়াতি করা হয়েছে।

ইউপি সদস্য মনোয়ারা খাতুন বলেন, ভোট গণণার সময় মুক্তো গ্রুপের সকল পলিং এজেন্টকে গণনা কক্ষ থেকে বের করে দিয়ে ওসি সাহেব নিজেই ভোট গণনা করেন। নির্বাচিত সদস্য আসরোপ আলী ও অলোকেশ দেবনাথ জানান, মুক্তো গ্রুপের মহিলা অভিভাবক সদস্য প্রার্থী কণিকা সরকার বিপুল ভোটে বিজয় লাভ করার পরও শাহাদাৎ গ্রুপের লিলিমা সরকারকে বিজয়ী ঘোষণা করে। বিদ্যালয়ের অভিভাবক কামরুল ইসলাম, আব্দুল গফুর আলী খান মানববন্ধন চলাকালে ভোট পুনঃ গণণার দাবী জানান। উল্লেখ্য উক্ত নির্বাচনে মুক্তো গ্রুপের আসরোপ আলী ও অলোকেশ দেবনাথ এবং শাহাদাৎ গ্রুপের বাসুদেব গাইন, মন্টু কুন্ডু ও মহিলা সদস্য লিলিমা সরকারকে বিজয়ী ঘোষণা করেন নির্বচন কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top