সকল মেনু

লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষের কক্ষে ভাঙচুর

yvy-abnews24_52090হটনিউজ২৪বিডি.কম : এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ না করায় লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষের কক্ষে হামলা ও ভাঙচুর চালিয়েছে ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। গতকার বুধবার দুপুরে কলেজ ছাত্রলীগের কয়েকজন কর্মী এ হামলা ও ভাঙচুর চালায় বলে জানিয়েছে কলেজের অধ্যক্ষ এবং সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। এর আগেও কলেজের প্রশাসনিক কার্যালয়ে তালা ঝুলিয়ে উপাধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা।

প্রত্যক্ষদর্শী ও কলেজ কর্তৃপক্ষ জানায়, গত কয়েকদিন থেকে বিনা ফিতে ৬০ থেকে ৭০ জন এইচএসসি পরীক্ষার্থীর ফরম পূরণের দাবি করে আসছিল কলেজ ছাত্রলীগ নেতারা। এতে কলেজের অধ্যক্ষ রাজি না হওয়ায় ঘটনার তারা অধ্যক্ষের কক্ষে হামলা চালায় । হামলায় কক্ষের গ্লাস ভাঙচুর করা হয়। খবর পেয়ে শহর ফাঁড়ি ও থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

তবে কলেজ ভাঙচুরের ঘটনা অস্বীকার করে কলেজ ছাত্রলীগের আহ্বায়ক রাফসান জানি বাপ্পি জানান, পরীক্ষার্থীর ফরম পূরণে কর্তৃপক্ষের উদাসিনতা ও হয়রানির অভিযোগে সাধারণ ছাত্র-ছাত্রীদের সঙ্গে ছাত্রলীগও প্রতিবাদ করেছে। তবে, ছাত্র-ছাত্রীদের ভিড় ও ধাক্কাধাক্কির ফলে দরজা ভেঙে যায়।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলায়মান জানান, এ ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুর ১২টায় একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠক ডাকা হয়েছে। সেখানে ভাঙচুরকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অভিযুক্তদের বিষয়ে বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

লক্ষ্মীপুর শহর ফাঁড়ির এসআই আবুল কাশেম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর অর্নাস ও ডিগ্রির ১৪৮জন পরীক্ষার্থীর বিনা ফিতে ফরম পূরণ না করায় ছাত্রলীগ নেতা বাপ্পীর নেতৃত্বে তার অনুসারীরা কলেজের প্রশাসনিক কার্যালয়ে তালা ঝুলিয়ে উপাধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top