সকল মেনু

বিএনপি জিতলে সব ঠিক আর না জিতলে কারচুপি: ওবায়দুল কাদের

kader-4হটনিউজ২৪বিডি.কম : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নারায়ণগঞ্জের নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। এ নিয়ে বিতর্ক সৃষ্টি করে বিএনপিকে আন্দোলন করার কোনো সুযোগ দেওয়া হবে না। তিনি বলেন, ‘তারা জিতলে সব ঠিক আর না জিতলে কারচুপি। এই মানসিকতা পরিহার করুন।’

আজ বুধবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডি রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচন কমিশন যেন এই নির্বাচনে স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে, এ জন্য সরকার ইসিকে সর্বাত্মক সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা সেখানে সংযম ও সহিষ্ণুতা পালন করে যাচ্ছি।’

সেতুমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও ফেয়ার করার জন্য আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সিদ্ধান্ত নিয়েছি। তাদের বলব, না জেনে, না শুনে অন্ধকারে ঢিল ছুড়বেন না। নালিশ করার পুরোনো অভ্যাস ত্যাগ করুন।

কাদের বলেন, উন্নয়ন-অর্জনে আমাদের যে অগ্রযাত্রা সেটাকে ব্যাহত করা যাবে না। শেখ হাসিনার কাজের যে গতি, তার যে বিস্ময়কর সাফল্য এই গতিকে আঘাত করে, বিভিন্নভাবে ষড়যন্ত্র করে তা সফল হচ্ছে না। তারা মনে করেছে, যার কারণে বাংলাদেশের সাফল্য এবং সারা দুনিয়ার দৃষ্টি আজ বাংলাদেশে।

প্রধানমন্ত্রীর বিমানে নিরাপত্তা ঘাটতি ছিল বলে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, ‘আজকে যে তদন্ত রিপোর্ট এসেছে সেখানে নিরাপত্তা ঘাটতি নিশ্চই ছিল। তা না হলে নাট-বল্টু কী করে ঢিলা হয়? নিরাপত্তার ঘাটতি ছিল। নিরাপত্তা ঘাটতির সুযোগ নিয়ে নাট-বল্টু ঢিলা করা এটাও যে একটা ষড়যন্ত্র নয় সেটা তো আমরা বলতে পারি না। কাজেই ষড়যন্ত্র চলছে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- দলের সম্পাদকমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবীর নানক, আব্দুর রহমান, আহমদ হোসেন, একেএম এনামুল হক শামীম, ফরিদুন্নাহার লাইলী, আবদুস সোবহান গোলাপ, আফজাল হোসেন, আব্দুস সবুর, অসীম কুমার উকিল, সুজিত রায় নন্দী, দেলোয়ার হোসেন, বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য গোলাম রব্বানী চিনু, এবিএম রিয়াজুল কবির কাউসার, আনোয়ার হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top